Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গলায় ফাঁস দিয়ে বেরোবি শিক্ষার্থীর আত্মহত্যা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৫ পিএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের এক শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার রাত ৯টার দিকে কামারের মোড়ের আজিজুল হক ছাত্রীনিবাসে এ ঘটনা ঘটেছে। ওই শিক্ষার্থীর নাম শাহনাজ আক্তার (মুন্নি)। সে বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধা সদর উপজেলার দক্ষিণ ঘাগোয়ায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ৩টা থেকে শাহনাজের রুমের দরজা বন্ধ ছিলো। শুরুতে তারা ভেবেছিলো সে হয়তো ঘুমাচ্ছে। পরে দীর্ঘক্ষণ দরজা বন্ধ থাকায় তাকে তার মেসের বান্ধবীরা রাত সাড়ে ৮টায় দরজায় নক করলেও সে কোনও সাড়া দেয় না। ব্যাপারটি সন্দেহজনক মনে হলে তারা জানালা দিয়ে দেখার চেষ্টা করলে সিলিং ফ্যানে গলায় ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায়। এসময় শাহনাজকে ঝুলন্ত অবস্থায় দেখে দুজন জ্ঞান হারিয়ে ফেলে। পরে বিষয়টি জানাজানি হলে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও বিভাগটির বিভাগীয় প্রধানের উপস্থিতিতে পুলিশ এসে ওই শিক্ষার্থীর লাশ নামায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর আত্মহত্যা করেছে এমন খবর পেয়ে সাথেই প্রক্টরিয়াল বডিসহ ঘটনাস্থলে যাই। পরে পুলিশকে খবর দিলে তারা এসে লাশ নামায়।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা (এসআই) ইজার আলী বলেন, ঘটনার সংবাদ পাওয়া মাত্রই সঙ্গীয় অফিসার সহ ঘটনাস্থলে যাই। যাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, মেস মালিক সমিতির সভাপতি ও অন্যানাদের উপস্থিতিতে দরজা ভেঙ্গে শাহনাজের ঝুলন্ত লাশ নামানো হয়। ওই শিক্ষার্থীর মা-বাবাকে খবর দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ