Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর হাতিয়ায় ১২০০ লিটার তেল জব্দ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১:২৮ পিএম

হাতিয়ার নলচিরা ঘাটে অভিযান চালিয়ে সরকারের কর ফাঁকি দিয়ে বিভিন্ন জাহাজ থেকে অবৈধভাবে আসা ১২শত লিটার তেল জব্দ করেছে কোস্টগার্ড। জব্দকৃত তেলের মধ্যে ৮শত লিটার ডিজেল ও ৪শত লিটার পামওয়েল রয়েছে। তবে কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

রোববার সকালে নলচিরা ঘাটের একটি ট্রলার থেকে ঘাটে নামানোর সময় চোরাই পথে আসা এ তেলগুলো জব্দ করা হয়।

কোস্টগার্ড জানায়, অবৈধভাবে ডিজেল ও পামওয়েল পাচার হচ্ছে এমন সংবাদে ভিত্তিতে রোববার ভোরে নলচিরা ঘাট এলাকায় অভিযান চালায় কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন হাতিয়ার একটি দল। এসময় চেয়ারম্যানঘাট থেকে ছেড়ে আসা একটি ট্রলার থেকে নলচিরা ঘাটে নামানোর সময় ৮০০ লিটার চোরাই ডিজেল ও ৪০০ লিটার চোরাই পামওয়েল জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে ট্রলারসহ পালিয়ে যায় অবৈধ তেল ব্যবসায়ী। জব্দকৃত তেলগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. (বিএন) কে এম শফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কোস্টাল জাহাজ থেকে এ তেলগুলো সরকারের কর ফাঁকি দিয়ে এ ব্যবসায়ীরা হাতিয়া নিয়ে আসে। চোরাই তেল ব্যবসায়ীকে গ্রেপ্তারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ