Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হয়রানির প্রতিবাদে রূপগঞ্জে মানববন্ধন ঝাড়ু মিছিল

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রূপগঞ্জ উপজেলায় নিরীহ লোকদের জমি দখলের প্রতিবাদ করায় মামলা দিয়ে হয়রানির হুমকি দেওয়ায় এলাকাবাসী মানববন্ধন ও ঝাড়ু মিছিল করেছে। গতকাল শনিবার দুপুরে উপজেলার গোয়ালপাড়া এলাকায় প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

রাস্তার এক পাশে নারী-পুরুষের সারিবদ্ধ মানববন্ধনে সবাই বিচার দাবি করেন। বিক্ষোভকারীরা জানান, রূপগঞ্জের কেয়ারিয়া, টেকনোয়াদ্দা বাগবের ও পশ্বি মৌজায় প্রভাবশালীরা শত বিঘার বেশি জমি জবর করেছে। জমি ফেরত চেয়ে মালিকরা বিভিন্ন দফতরে আবেদন করেন। তারা জানান, জবরদখলকারী প্রভাবশালীর লোকজনের হুমকি দেওয়ার পরও জমি ফেরত পেতে মানববন্ধন করতে বাধ্য হয়েছেন।

গোয়ালপাড়া এলাকার বাদল মিয়া বলেন, ওই প্রভাবশালী জীবিত অবস্থায় তার সামনে তারা কেউই দাঁড়াতে পারেননি। বর্তমানে প্রভাবশালীর লোকজনের অব্যাহত হুমকিতে তারা দখল করে নেওয়া জমি ফেরত পাবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। অপর বাসিন্দা সোলেমা খাতুনও একই কথা বলেন।

এসব ভুক্তভোগী জমি মালিকদের মাঝে আরমান মোল্লা, ওহিদ আলী, সোলেমা, আমেনা, বাদল, আবদুর রহমান, সেলিম, আফাজ উদ্দিন, নয়ন, ইদ্রিস আলীসহ আরো ২০টি পরিবারের ৫০ বিঘা জমি ওই প্রভাবশালীর দখলে রয়েছে। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, গ্রামবাসী লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ