Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে আজ আধাবেলা সড়ক অবরোধের ঘোষণা ইউপিডিএফ’র

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারায় প্রতিপক্ষের গুলিতে অংথোই মারমা ওরফে (আগুন) হত্যার প্রতিবাদে সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে ইউপিডিএফ। আজ রোববার জেলার গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় আধাবেলা (সকাল ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত) ঘোষণা করা হয়। গত শনিবার সংবাদ মাধ্যমে প্রদত্ত সংগঠনটির প্রচার ও প্রকাশনা বিভাগ হতে নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে ইউপিডিএফ’র খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা এই অবরোধ কর্মসূচির ঘোষণা দেন।


বিবৃতিতে তিনি, অবরোধ কর্মসূচি সফল করতে সকল যানবাহন মালিক-চালক ও শ্রমিক সংগঠনসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন। অবরোধ চলাকালে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি, ওষুধ সরবরাহকারী ও সংবাদপত্র বহনকারি যান, সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত সাংবাদিকদের গাড়ি এই অবরোধের আওতা মুক্ত থাকবে।

এর আগে, গত শুক্রবার সকাল পোনে ১০টার দিকে গুইমারা উপজেলার দেওয়ান পাড়া এলাকায় প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফের গুইমারা শাখার সংগঠক অংথোই মারমা ওরফে আগুন নিহত হন। ঘটনাস্থলে ৫ রাউন্ড গুলি ভর্তি ১টি পিস্তল, ম্যাগজিন ও কয়েক রাউন্ড গুলি পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ