Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শরতে গ্রীষ্মের দাবদাহে বরিশাল মহানগরীর বিশাল এলাকা বিদ্যুৎ বিহীন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ২:৩২ পিএম

শরতে গ্রীষ্মের দাবদাহের মধ্যে বরিশাল মহানগরীর বিশাল এলাকায় সকাল ৯টা থেকে বিদ্যুৎ সরবারহ বন্ধ থাকায় লক্ষাধিক মানুষ অবর্ননীয় দূর্ভোগে। শিশু ও বৃয়স্কদের অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন বলেও গনমাধ্যম দপ্তরগুলোতে ফোন করে জানিয়েছন কেউ কেউ। শণিবার বরিশাল মহানগরীতে তাপমাত্রার পারদ ছিল প্রায় ৩৫ ডিগ্রী সেলসিয়াসের কাছে।
শণিবার সকাল ৯টা থেকে নগরীর রূপাতলী ৩৩/১১ কেভী সাব-স্টেশনে সংযুক্ত নগরীর সার্কিট হাউস ফিডার, হাতেম আলী কলেজ ফিডার ও আলেকান্দা ফিডারে জরুরী রক্ষনাক্ষেনের কাজে বিদ্যুৎ সরবরহ বন্ধ রাখা হয়েছে। ফলে এসব ফিডারে সংযুক্ত প্রায় ৫০ হাজার মানুষের দূর্ভোগের কোন সীমা নেই।
এ বিপত্বির মধ্যেই দুপুর ১২টার দিকে রূপাতলীÑপলাশপুর ৩৩ কেভী লাইনের তার ছিড়ে পরায় পলাশপুর ৩৩/১১ কেভী সাব-স্টেশনে সংযুক্ত অন্তত ৮টি ফিডারে বিদ্যুৎ সরবারহ বন্ধ হয়ে গেছে। ফলে দুপুর দেড়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নগরীর প্রায় অর্ধেক এলাকাই বিদ্যুৎ বিহীন রয়েছে। ৩৩ হাজার ভোল্টের তার যুড়ে কখন পলশপুর সাব-স্টেশনটি চালু করা সম্ভব হবে, তা বলতে পারেননি ওজোপাডিকো’র বরিশাল বিতরন বিভাগের প্রকৌশলীÑকর্মকর্তাগন। তবে কাশীপুর থেকে বিকল্প ব্যবস্থায় বিদ্যুৎ নিয়ে পলাশপুর সাব-সেটশনটি চালু করার চেষ্টা চলছে বলে জনা গেছে।
অপরদিকে জরুরী রক্ষনাবেক্ষন কাজ শেষে নগরীর হাতেম আলী কলেজ, সার্কিট হাউজ ও আলেকান্দা ফিডার ৩টিতে বিকেল ৫টার আগে বিদ্যুৎ সরবারহ সম্ভব হবেনা বলেও জানিয়েছেন প্রকৌশলীগন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ

১৯ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ জানুয়ারি, ২০২৩
১৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ