Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বায়তুশ শরফ শিরক বেদায়াত মুক্ত একটি মানব সেবার প্রতিষ্ঠান- মহাপরিচালক কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৫ পিএম

বায়তুশ শরফ শিরক বেদায়াত মুক্ত মানব সেবার একটি প্রতিষ্ঠান। বায়তুশ শরফের সকল পীর মুর্শীদগণ যোগ্য আলেমে দ্বীন, মুফাসসীর-মুহাদ্দিস, সত্যিকারের নবী প্রেমিক ও নবী রসুলদের অনুসারী ছিলেন। বায়তুশ শরফে পীরের ছেলে বলেই পীর হওয়ার সুযোগ নেই। বায়তুশ শরফ দরবারের ত্রিরত্ম পীর মুর্শিদগণ ছিলেন জাতির আদর্শ রাহবর। আল্লাহর মেহেরবানীতে তাদের অনুসরণ করে দুনিয়া আখেরাতে পথভ্রষ্ট হওয়ার সুযোগ নেই। উখিয়ার (হাতির ঘোনা) কুতুব আবাদে বায়তুশ শরফের সাবেক ত্রিরত্ম পীর সাহেবদের স্মরণ সভায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব সিরাজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

২সেপ্টেম্বর শুক্রবার বিকেলে কুতুব আবাদ বায়তুশ শরফে সাবেক ত্রিরত্ম পীর সাহেবদের এক স্মরণ সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আলহাজ্ব ফজলুল করিম সওদাগর।

সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক শিক্ষাবিদ আলহাজ্ব সিরাজুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন, বাহারুল উলুম আল্লামা শাহ কুতুবুদ্দিন ফাউন্ডেশনের চেয়ারম্যান হযরত মাওলানা ছালাহ উদ্দিন বেলাল।

প্রধান বক্তা বাহারুল উলুম আল্লামা শাহ কুতুবুদ্দিন ফাউন্ডেশনের চেয়ারম্যান হযরত মাওলানা ছালাহ উদ্দিন বেলাল বলেন, বায়তুশ শরফ সিলসিলার মরহুম তিন পীর সাহেবরা সবাই ছিলেন, জাতির আদর্শ রাহবার। সারাদেশে বায়তুশ শরফের শত শত মসজিদ মাদরাসা, হেফজখানা, স্কুল, এতিমখানা ও মানব সেবা প্রতিষ্ঠান বায়তুশ শরফ সিলসিলার মরহুম তিন পীর সাহেদের কারামতি।

সভায় বক্তব্য রাখেন, হলদিয়াপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলার ও প্যানেল চেয়ারম্যান সিরাজুল হক, মাষ্টার ফরিদ আহমদ, সাংবাদিক শামসুল হক শারেক, মুক্তিযোদ্ধা মেম্বার ফরিদ আহমদ,
মাওলানা শফিউল আলম, মাওলানা ওমর ফারুক, মাওলানা নজরুল ইসলাম, মেম্বার শাহজাহান চৌধুরী ও জামাল উদ্দিন প্রমুখ।

সভা শেষে বায়তুশ শরফের বর্তমান পীর সাহেব আল্লামা শাইখ আব্দুল হাই নদবীর হায়াত দারাজসহ দেশ জাতির জন্য মোনাজাত পরিচালনা করেন হজরত মাওলানা আবুল ফজল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ