Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শতবর্ষী বলাইশিমলু মাঠরক্ষা করা জাতীয় দায়িত্ব

মহাসমাবেশে অ্যাড. সুলতানা কামাল

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

নেত্রকোণার কেন্দুয়ায় শতবর্ষী বলাইশিমুল খেলার মাঠ রক্ষার দাবিতে গতকাল বিকেলে শান্তিপূর্ণ আন্দোলনের মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সভাপতি অ্যাডভোকেট সুলতানা কামাল।

তিনি বলেন, বলাইশিমুল খেলার মাঠসহ দেশের মাঠগুলো আমাদের জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষা করা আমাদের জাতীয় দায়িত্ব। এই জাতীয় সম্পদ রক্ষার যৌক্তিক দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।
বলাইশিমুল খেলার মাঠে থেকে আশ্রয়ণ প্রকল্প সরাও, মিথ্যা মামলা প্রত্যাহার কর, দেশের প্রতিটি গ্রাম এবং নগরের প্রতি ওয়ার্ডে খেলার মাঠ বানাও, মাঠ নদী খাল বিল জলাশয় পাহাড় বন রক্ষা করার দাবিতে জাতীয় নেতৃবৃন্দের মাঝে গতকাল এই বিশাল মহাসমাবেশে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংস্থা নিজেরা করি এর প্রধান নির্বাহী খুশী কবির, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান, বাপা যুগ্ম-সম্পাদক ও গ্রীণ ভয়েস সমন্বয়ক আলমগীর কবির, ঢাকার তেতুলতলা মাঠরক্ষা আন্দোলনের সমন্বয়ক সৈয়দা রত্না উদীচীর সাংগঠনিক সম্পাদক আরিফ নূর, বলাইশিমুল মাঠরক্ষা গণকমিটির আহবায়ক আবুল কালাম আজাদ সহ প্রমুখ।
বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান জানান, শুক্রবার দুপুরে নেত্রকোনা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সাথে বৈঠক করেন। ডিসি মাঠে নির্মিত ১২ টি ঘরের পাশে দেয়াল নির্মাণের প্রস্তাব করেন। সবশেষে আদালতের সিদ্ধান্ত সকলে মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ