Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে অপমান করায় এসএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে ডেকে নিয়ে সালিশে নির্যাতন অপমান করায় ডিএম সালমান (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থী বিষপানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সালমান উপজেলার আজগানা ইউনিয়নের কুড়াতলী গ্রামের শামসুল দেওয়ানের ছেলে। সে গল্লী জনতা উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষা ছিল।

জানা গেছে, উপজেলার জামুর্কী ইউনিয়নের চুকুরিয়া গ্রামে মামার বাড়িতে থেকে সালমান লেখাপাড়া করত। ওই গ্রামের শফিকের দোকান থেকে সালমানের বন্ধু আলামীন বিকাশের মাধ্যমে কিছু টাকা লেনদেন করে। সালমান ওই সময়ে সেখানে উপস্থিত ছিল। পরে আলামিন বকেয়া টাকা না দিয়ে গাঢাকা দিলে দোকানদার শফিক সালমানের কাছে টাকা দাবি করেন। সালমান টাকা দিতে অস্বীকৃতি জানায়। ৩১ আগস্ট বকেয়া টাকার জন্য দোকানদার শফিক সালমান ডেকে এলাকার মাতাব্বর সেকেন্দার সিকদারের বাড়িতে নিয়ে যায়। সেখানে এলাকার মাতাব্বর সেকেন্দার সিকদার, সাইফুল ইসলাম, লতিফ মিয়া, শফিকুল ইসলাম ও মুক্তার হোসেন মিলে এই বিষয়ে সালিশ করে। সালিশে মাতাব্বরগণ বন্ধুর বকেয়া টাকা পরিশোধের জন্য সালমানকে চাপ দিতে থাকে। টাকা না দিতে না পারায় তারা সালমানকে কয়েক ঘণ্টা আটকে রেখে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিক নির্যাতন করে। পরে সালমান ওই এলাকার মামুন তালুকদার নামে এক ব্যক্তিকে ফোনে বিষয়টি জানালে তিনি গিয়ে সালমানকে উদ্ধার করে তার কাছে রাখে। এ অপমান সহ্য করতে না পেরে সালমান গত বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতে ফিরে ইদুরের বিষ পান করে। অসুস্থ হয়ে পড়ায় বিষয়টি জানাজানি হলে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনিত হলে পরে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার ভোর রাত সারে তিনটার দিকে হাসপাতালে তার মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে। মির্জাপুর থানার ওসি শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, এ বিষয়ে অপমৃত্যুর মামলা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর সালমানের পরিববার হত্যা প্ররোচনার মামলা করতে চাইলে করতে পারবেন বলে তিনি জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ