Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাওন হত্যার ঘটনায় মামলা, আসামি অজ্ঞাতনামা ৫ হাজার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৬:০৮ পিএম

নারায়ণগঞ্জে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে গুলিতে যুবদলকর্মী শাওন এর মৃত্যুর ঘটনায় হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাতে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় তার ভাই মিলন প্রধান বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
এর সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি (তদন্ত) মুঠোফোনে বলেন, 'নিহতের বড়ভাই মিলন প্রধান বৃহস্পতিবার দিবাগত রাতে অজ্ঞাতনামা চার-পাঁচ হাজার জনকে আসামি করে মামলা দায়ের করেছেন৷ আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো।
তিনি আরো বলেন, গতকালের শোভাযাত্রা থেকে পুলিশ বক্সে হামলা, ভাঙচুর ও যে সহিংসতা চালানো হয়েছে, এর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করতে যাচ্ছে৷ এর প্রক্রিয়া চলমান।
মামলায় বিএনপি নেতাকর্মীদের নাম উল্লেখ করা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, অজ্ঞাতনামাদের কথা উল্লেখ রয়েছে। তদন্তসাপেক্ষে দোষীদের খুঁজে বের করা হবে৷'
একাধিক সূত্র নিশ্চিত করেছে, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজনের বরাত দিয়ে মিলন মামলার এজাহারে উল্লেখ করেছেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকালে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৫ হাজারের বেশি নেতাকর্মী ইটপাটকেল ও লোহার রড, হকিস্টিকসহ অস্ত্রশস্ত্র নিয়ে দফায় দফায় মিছিল করে।
এবং পুলিশের ওপর ইটপাটকেল ছোড়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। শাওন দুপুর পৌনে ১২টার দিকে শহরের ২ নম্বর রেলগেট এলাকায় পাকা রাস্তা দিয়ে যাচ্ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ