Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাইনবোর্ডে থাকতে হবে লাইসেন্স নম্বর ও মেয়াদোত্তীর্ণের তারিখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০১ পিএম

অবৈধ ও অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৯ আগস্ট থেকে এসব অবৈধ প্রতিষ্ঠান বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।
সেই ধারাবাহিকতার অংশ হিসেবে অধিদপ্তর জানিয়েছে, দেশের সব বেসরকারি হাসপাতাল/ক্লিনিক, ডায়াগনস্টিক ও ব্লাড ব্যাংকগুলোতে লাইসেন্স নম্বর মেয়াদোত্তীর্ণের তারিখসহ সাইনবোর্ডে ঝুলিয়ে দিতে হবে। স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. মো. বেলাল হোসেন সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়েছে, এখন থেকে দেশের সব বেসরকারি হাসপাতাল/ক্লিনিক, ডায়াগনস্টিক ও ব্লাড ব্যাংক সমুহে লাইসেন্স নম্বর মেয়াদোত্তীর্ণের তারিখসহ সাইনবোর্ডে ঝুলিয়ে দিতে হবে। এমনকি এটি প্রয়োজনে কিউআর কোডসহ ডিসপ্লে করতে হবে, নতুবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিষয়টি নিয়ে কার্যকরী পদক্ষেপ নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের সব বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি, বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি এবং জেনারেল সেক্রেটারি, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেনারেল সেক্রেটারিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ