Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজার-ছাতক সড়কের বেহাল দশা

লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগে

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার ব্রিটিশ থেকে নরসিংপুর হয়ে ছাতকে যাওয়ার সড়কটি যেন মৃত্যুর ফাঁদ। সড়কের বেহাল দশার কারণে ৫টি ইউনিয়নের লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। বছরের শুরুতেই ২১ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ শুরু হলেও কোনো অগ্রগতি নেই কাজে। যদিও ঠিকাদারি প্রতিষ্ঠানের দাবি বন্যা আর মালামাল চুরি হওয়ার কারণে কাজের গতি কিছুটা ধীর। সড়কের এই খানাখন্দের চিত্রই বলে দেয় কতটা বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ব্রিটিশ থেকে ছাতক যাওয়ার একমাত্র সড়ক।
প্রায় এক যুগদরে ৫টি ইউনিয়নের লক্ষাধিক মানুষের দুর্ভোগের কারন এটি। ব্রিটিশ পয়েন্ট থেকে ছাতক যাওয়ার পথে কয়েক কিলোমিটার সড়ক যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে আছে। সড়কে বড় বড় গর্ত ও রড় বাহির হয়ে আছে বিপদজনক অবস্থায়।
স্থানীয় জনপ্রতিনিধিদের উদাসীনতার কারণে একযুগ পড় সড়কটির সংস্কার কাজ শুরো হলে ও চলছে ধীরগতিতে। এদিকে সড়কের কাজ দ্রুত শেষ করার আশ্বাস দিয়েছে স্থানীয় সরকার বিভাগ। কেবল আশ্বাস নয় সড়কটি দ্রুত সংস্কার চান স্থানীয়রা।
সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম জানান, ব্রিটিশ পয়েন্ট থেকে ছাতক যাওয়ার ছয় কিলোমিটার রাস্তাটির অধিকাংশ জায়গার কাজ সম্পন্ন হয়েছে। বাকি কাজটা বন্যার কারণে বন্ধ হয়ে যায়। বন্যার পানি শেষ হয়ে গেলেই অসম্পন্ন কাজ সম্পন্ন করা হবে।



 

Show all comments
  • Harunur Rashid ২ সেপ্টেম্বর, ২০২২, ১:৫৪ এএম says : 0
    Just like the regime.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ