Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে নবম শ্রেণির ছাত্রীকে বিয়ে করায় শিক্ষককে অব্যাহতি

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৪ এএম

নিজ শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্রীকে বিয়ে করায় শিক্ষককে শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে সোনাগাজীর আল হেলাল একাডেমীর পরিচালনা পর্ষদ। অভিযুক্ত শেখ ফরিদ রনি ওই বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক। গতকাল বৃহস্পতিবার বিকালে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ বৈঠক করে তাকে শিক্ষা কার্যক্রম থেকে অব্যাহতি প্রদান করেছে।
জানা যায়, প্রায় সাত আট মাস আগে শেখ ফরিদ রনি আল হেলাল একাডেমীতে খন্ডকালীন শিক্ষক হিসেবে যোগ দেন। পড়ালেখার পাশাপাশি তিনি তারই প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্রীকে প্রেমের ফাঁদে ফেলেন। বিষয়টি বিদ্যালয়ে জানাজানি হলে ছাত্রীর পরিবার শিক্ষকের সাথে বিয়ে দিতে সম্মত হয়। একপর্যায়ে তাদের বিয়ে হয়। ছাত্রীর বয়স কম হওয়াতে তার পরিবার বিয়ের বিষয়টি গোপন রাখে।
গত কয়েকদিন আগে বিষয়টি জানাজানি হলে বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থী অভিভাক ও এলাকাবাসী ক্ষুব্ধ হয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরালও হয়। আল হেলাল একাডেমীর প্রধান শিক্ষক ওমর ফারুক বলেন, অভিযোগের সত্যতা পেয়ে পরিচালনা পর্ষদের সভাপতি সামছুল হকের নির্দেশক্রমে তাকে শ্রেণি কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ