Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির মিছিলে পুলিশী হামলা ও গুলি করে মানুষ হত্যার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে এবি পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি’র) প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার দেশের বিভিন্ন জেলায় আওয়ামিলীগ ও পুলিশের যৌথ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবি পার্টির আহবায়ক, সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ, নেত্রকোনা, সিরাজগঞ্জ, বরগুনা সহ দেশের বিভিন্ন স্থানে আজ বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে ন্যক্কারজনকভাবে আওয়ামিলীগ ও পুলিশ যৌথ হামলা চালিয়েছে। নারায়ণগঞ্জে শাওন ও সুজন নামে দুই বিএনপি কর্মী নিহত এবং সারাদেশে কয়েকশত নেতাকর্মী আহত হওয়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

বর্তমান ফ্যাসিবাদী সরকার একদিকে গণতন্ত্র ও উন্নয়নের দোহাই দিয়ে লুটপাট তন্ত্র কায়েমের মাধ্যমে দ্রব্যমূল্যের বিরাট বোঝা জনগণের উপর চাপিয়ে দিয়েছে, অন্যদিকে বিরোধী দল দমনে পুলিশ বাহিনীকে লেলিয়ে দিয়ে নতুন করে আবার মানুষ হত্যায় মেতে উঠেছে। সরকার অবৈধভাবে দখল করা ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে এবং পরিকল্পিতভাবে সংঘাত ও সংঘর্ষ দেশব্যাপী ছড়িয়ে দিতে চাচ্ছে যার পরিণতি কারও জন্যই শূভ হবেনা।
নেতৃবৃন্দ ক্ষমতার অপব্যবহার ও সংঘাতের পথ পরিহার করে সরকারকে জনগণের দাবি মেনে তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ