Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আসিফকে ই-পাসপোর্ট দিতে হাইকোর্টে রুল জারি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:০২ পিএম

কণ্ঠশিল্পী আসিফ আকবরকে নতুন ই-পাসপোর্ট দিতে বিবাদীদের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আসিফের রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো.আখতারুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, ইমিগ্রেশন অ্যান্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট, ভিসা অ্যান্ড ইমিগ্রেশন), পরিচালক (প্রশাসন ও অর্থ), পরিচালক (ই-পাসপোর্ট প্রকল্প), পরিচালক (বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস, ঢাকা), যুগ্ম পরিচালকে (আঞ্চলিক পাসপোর্ট অফিস, টাকা) রুলের জবাব দিতে বলা হয়েছে।

পাসপোর্ট অফিসে আবেদন করে না পেয়ে এ সংক্রান্ত ঘটনায় হাইকোর্টে রিট করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। গত ২৩ আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করা হয়। রিটে স্বরাষ্ট্র সচিব, পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালকসহ সাতজনকে বিবাদী করা হয়। আদালতে আজ কণ্ঠশিল্পী আসিফের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সাজ্জাদ হায়দার ও আইনজীবী এম আনিসুজ্জামান।

রিট আবেদনে বলা হয়, আসিফ আকবর দেশে ও দেশের বাইরের শ্রোতাদের কাছে একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী। পাসপোর্ট না থাকার কারণে তিনি দেশের বাইরের কোনো অনুষ্ঠানে যোগদান করতে পারছেন না।

উল্লেখ্য, আসিফ ২০২১ সালের ১১ নভেম্বর নতুন ই-পাসপোর্ট চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু তাকে এখনো কোনো পাসপোর্ট সরবরাহ করা হয়নি। তাই এ বিষয়ে নির্দেশনাসহ রুল জারির বিষয়ে রিটে আরজি জানানো হয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ