Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরামপুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী দ্বিধা বিভক্তির কারণে পালিত হয়নি

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৩:৪৪ পিএম

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী সিদ্ধান্তহীনতার কারণে পালিত হয়নি।

প্রকাশ বিরামপুর থানা ও পৌর বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন লক্ষ্যে একদিন আগের দিনভর শহরে মাইকিং করে তা কর্মীদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য দলীয় কার্যালয় আসার আহ্বান জানান। এ লক্ষ্যে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ কর্মসূচি স্বতঃস্ফূর্তভাবে পালনের লক্ষ্যে নেতা কর্মী সমর্থকেরা দলীয় কার্যালয় আসার পূর্বে কোন কারণ ছাড়াই ঘোষণা দেওয়া হয় কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালন হবে জানান। আজ বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে ওঠেনি দলীয় জাতীয় পতাকা উত্তোলন। এ লক্ষ্যে বিএনপির নেতাকর্মীরা প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। আজকের কর্মসূচি সপ্তাহের কোনো একদিনে পালন করা হবে এ নিয়ে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে বিরূপ প্রতিক্রিয়া। মেয়াদ উত্তীর্ণ কমিটি সমন্বয়ে হীনতার কারণে হাজার হাজার বিএনপি'র সমর্থক থাকা সত্ত্বেও পালন করা হয় না ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচী। এ ব্যাপারে বিরামপুর থানা বিএনপিসাধারণ সম্পাদক মঞ্জুর এলাহী চৌধুরী রুবেলের সাথে কথা হলে তিনি বলেন, বর্তমান থানা বিএনপির সভাপতি মিয়া মো: মামুনুর রশিদ হঠকারী সিদ্ধান্তহীনতার কারণে এবং সমন্বয় হীনতায় শত শত সমর্থক থাকা সত্ত্বেও কেন্দ্রীয় ঘোষিত ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী মত বৃহত্তর কর্মসূচি আজ পালন হয়নি। তিনি বর্তমান সভাপতি সিদ্ধান্তহীনতার সমন্বয়তা এর অভাবে এই বৃহত্তর কর্মসূচিটি সাময়িক স্থগিত রাখা বলেন, গুটি কয়েক নেতৃবৃন্দ কে নিয়ে বর্তমান থানা বিএনপির সভাপতি একক সিদ্ধান্তে হঠাৎ করে এরকম কর্মসূচি স্থাপিত করে দেওয়ায় তিনি ক্ষুব্ধ প্রক্রিয়া ব্যক্ত করেন।
এ ব্যাপারে বিরামপুর থানা বিএনপির সভাপতি মিয়া মো: মামুনুর রশিদের সাথে কথা হলে তিনি জানান, বিএনপি'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ অনুরোধক্রমে আজকের কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে পরবর্তীতে কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ