Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরের শ্রীপুরে মার্কেটে আগুন লেগে ৮ দোকান পুড়ে ছাই

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ২:৫২ পিএম

গাজীপুরের শ্রীপুরে মার্কেট আগুন লেগে পুড়ে গেছে আটটি দোকানঘর। এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দোকানের ভেতরে থাকা সব মালামাল পুড়ে গেছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
আজ বৃহস্পতিবার সকালে উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামের নয়নপুর এলাকার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে একটি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় দোকানি সুলতান মিয়া বলেন, ‘মার্কেটে আগুন লাগার সঙ্গে সঙ্গে ডাক-চিৎকার শুরু করি। এরপর আশপাশের শত শত মানুষ এসে আগুন নিয়ন্ত্রণে করতে চেষ্টা করে। কিন্তু পানির অভাবে নিমেষেই আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে।’
মার্কেটর মালিক ইমান আলী বলেন, ‘মার্কেটের একটি মোটরসাইকেলের গ্যারেজের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। এর সঙ্গে সঙ্গে স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করি। কিন্তু পর্যাপ্ত পরিমাণ পানি না থাকায় আগুন পুরো মার্কেট ছড়িয়ে পড়ে। এরপর ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে মার্কেটের আটটি দোকান ও দোকানের ভেতরে থাকা বেশির ভাগ মালামাল পুড়ে যায়। তিনি আরও জানান, মার্কেটে মোটরসাইকেলের গ্যারেজ, কাঠের ফার্নিচারের দোকানসহ আটটি দোকান ছিল।
শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন ব্যবস্থাপক ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। এতে দোকানের ভেতরে থাকা মালামাল পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ