Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটের শরণখোলায় অগ্নিকান্ডে৭ দোকান ভস্মিভূত : কোটি টাকার ক্ষতি

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ২:৩০ পিএম

বাগেরহাটের শরণখোলার রায়েন্দা বাজারে ভয়াভহ এক অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। বৃহস্পতিবার সকা‌লে শরণ‌খোলা উপজেলার হাসপাতাল সংলগ্ন এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে দোকান গুলির প্রায় কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে বলে সং‌শ্লিষ্টরা দাবী ক‌রে‌ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকা‌লে রাস্তায় বের হয়ে ওই দোকানগুলিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন। সাথে সাথে স্থানীয় ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। ততক্ষনে দোকানগুলি পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে যায়। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে কেউ কিছু বলতে পারেনি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরই-আলম সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত ও শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা হলেন, ফার্নিচার ব্যবসায়ী মোঃ ওহিদুজ্জামান লিটন, ফার্নিচার ব্যবসায়ী মোঃ মোস্তফা হাওলাদার, পাখি ব্যবসায়ী মোঃ ওলিউল্লাহ, গার্মেন্টস ব্যবসায়ী জাহাঙ্গীর শাহ, ওয়ার্কসপ ব্যবসায়ী মোঃ ওলিউল্লাহ তালুকদারের দুটি দোকান ও সালাম হাওলাদারের গুদাম।
রায়েন্দা বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান বাবুল তালুকদার জানান, কোন মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। সাতটি ব্যবসা প্রতিষ্ঠানের সব কিছু পুড়ে ছাই হয়েছে। যার ক্ষতির পরিমান কোটি টাকার উপরে।
এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস দিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ