Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরগঞ্জে ২৩ বস্তা ইউরিয়া সার জব্দ করে সরকারি মূল্যে বিক্রি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ২:০৪ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধভাবে মজুদকৃত ২৩ বস্তা ইউরিয়া সার জব্দ করেছে সরকারি মূল্যে বিক্রি করা হয়েছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার বেলকা ইউনিয়নের তালুক বেলকা গ্রামের একতার বাজারে মা ষ্টোর নামে জনৈক ফুল মিয়ার দোকানে অভিযান চালিয়ে মজুদকৃত সার জব্দ করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রাশিদুল কবির।
কৃষি কর্মকর্তা রাশিদুল কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে তথ্য পেয়ে লাইসেন্স বিহীন অবৈধভাবে মজুদকৃত ফুল মিয়ার দোকানের ২৩ বস্তা ইউরিয়া সার জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারফের দিক নির্দেশনায় দোকানদারকে সর্তকবাণী দিয়ে ওই এলাকার কৃষকদের মাঝে সরকারি মূল্য ১১’শ টাকায় বিক্রি করা হয়। রাশিদুল কবির আরও জানান, বর্তমানে সুন্দরগঞ্জে সারের কোন সংকট নেই। প্রতিটি ডিলারের কাছে পর্যাপ্ত সার রয়েছে। প্রতিদিন সার মনিটরিং করার সময় ন্যায্য মূল্যে বিসিআইসি ডিলারদের দোকান থেকে সার ক্রয় করার পরামর্শ দেওয়া হচ্ছে কৃষকদের। তিনি আরও জানান, যদি কেউ অবৈধভাবে সার মজুদ করে সিন্ডিকেট তৈরি করে তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। এসময় অভিযানে ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মিজানুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাদেক হোসেন, ইউপি সদস্য জবেদ আলী ও কৃষি অফিসে সকল উপ-সহকারী কৃষি কর্মকর্তার্গণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ