Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও নেত্রকোণায় বিএনপির কর্মসূচিতে নারকীয় হামলা চালানো হয়েছে : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১:৩৪ পিএম

পুলিশ ও আওয়ামীলীগের যৌথ প্রযোজনায় নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, নেত্রকোনাসহ সারাদেশে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপ্রিয় কর্মসূচিতে নারকীয় হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয় যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মী নিহত এবং সারাদেশে বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর শান্তিপ্রিয় কর্মসূচিতে পুলিশি হামলার প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারা বাংলাদেশে যখন গণতন্ত্রকামী জনতা জেগে উঠেছে, ঠিক তখনই গণতন্ত্রের উত্তাল তরঙ্গকে স্থিমিত করতে আওয়ামী হায়েনা পুলিশ বাহিনী বিএনপি’র ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর মত শান্তিপূর্ণ কর্মসূচিতে নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, নেত্রকোনাসহ সারা বাংলাদেশে হামলা চালিয়েছে।

রিজভী আরও বলেন, ভোটারবিহীন সরকারের পায়ের নিচে মাটি নেই। তাদের পতন নিশ্চিত যেনেই তারা এখন আবার হামলা-মামলার নতুন কৌশল বেছে নিয়েছে। নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মী নিহত হয়েছেন বলেও দাবি করেন বিএনপির এই মুখপাত্র।

এদিকে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় শোভাযাত্রা বের করতে গেলে বাধা দেয় পুলিশ। এ সময় দলটির নেতাকর্মীরা সঙ্গে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে সময় গুলিতে শাওন (২৪) নামে একজন নিহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ