Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ শনিবার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪৮ এএম

বিশ্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র ফাতেহা শরিফ শণিবার মাগরিব নামজ বাদ শুরু হচ্ছে। দেশ বিদেশ থেকে লাখ লাখ মুসুল্লী এবং জাকেরান ও আশেকানবৃন্দ ফাতেহা শরিফে অংশ গ্রহনের সব প্রস্তুতি ইতোমধ্যে চুড়ান্ত হয়েছে। এ উপলক্ষে দক্ষিণাঞ্চল সহ সারা দেশ থেকেই বিশ্ব জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলারও আয়োজন করা হয়েছে।
আরবী বর্ষপঞ্জী অনুযায়ী বিশ^ জাকের মঞ্জিলের পীর ছাহেব হজরত মওলানা শাহ সুফি সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃছেঃআঃ) ছাহেবের ওফাত দিবস উপলক্ষে শণিবার মাগরিব নামাজ বাদ এবাদত বন্দেগী শুরু হবে। রাতভর নফল নামাজ আদায়, ফাতেহা শরিফ, দরুদ শরিফ পাঠ, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির, মোরাকাবা, মোশাহেদা মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।
রোবববার বাদ ফজর ফাতেহা শরিফ ও খতম শরিফ অদায়ন্তে কোরআন তেলাওয়া ও মিলাদ শেষে পীর ছাহেবের রওজা শরিফ জিয়ারতের নিয়তে পুনরায় ফাতেহা শরিফ পাঠন্তে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে বরিশাল মহানগরী থেকে শণিবার দুপুর ২টায় বিশ^ জাকের মঞ্জিল অভিমুখে বাস কাফেলা রওয়ানা হবে বলে দরবার শরিফরে কর্মীগ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ