Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৬টি টিউবওয়েলই অকেজো

খাবার পানির ব্যবস্থা না থাকায় ভোগান্তির শিকার রোগী ও তাদের স্বজনদের

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরের ৬টি টিউবওয়েলই অকেজো অবস্থায় পড়ে থাকায় খাবার পানি সঙ্কটে প্রতিদিনি ভোগান্তির শিকার হচ্ছে রোগী ও তাদের সঙ্গে আসা স্বজনরা। কিন্তু এ পানি সঙ্কটের সমাধানের কোনো চেষ্টা নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। অকেজো টিউবওয়েল কোন দফতর মেরামত করে সেগুলো কার্যকর করবে সেটা নিয়ে ঠেলাঠেলি অব্যাহত রয়েছে।
ভুক্তভোগী মোহাম্মদ আলী জানান, গত কয়েক মাস যাবত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরের ৬টি টিউবওয়েল অকেজো হয়ে পড়ে রয়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরাসহ স্থানীয়রা বিষয়টি নিয়ে একাধিকবার কর্তৃপক্ষের কাছে মৌখিক আবেদন করার পর সমাধানের কথা বললেও তারা কোনো পদক্ষেপ নেননি। রোগীর স্বজনেরা দিনরাত তাদের খাবার পানি বাইরে থেকে সংগ্রহ করে আসছে।
দামুড়হুদা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রকৌশলী মো রফিকুল ইসলাম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের টিউবওয়েল অকেজো হওয়ার বিষয়ে তাদেরকে জানানো হয়নি। জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া যেতো।
দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, টিউবওয়েলগুলো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর স্থাপন করে দিয়েছিলো। ওগুলো চালু হওয়ার আগেই নষ্ট হয়ে যায়। তাদেরকে মেরামতের বিষয়ে বলা হয়েছে। তারা বলে মিস্ত্রি পাঠাবো, মেরামত করে দেবে, কিন্তু এখন পর্যন্ত মেরামত করে দেয়নি। তিনি আরো বলেন, টিউবওয়েল নষ্টের বিষয়ে ভুক্তভোগী কেউ কিছু জানায়নি বা অভিযোগ করেনি। উপজেলা পরিষদের মাসিক সভায় বিষয়টি উপস্থাপন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ