Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এই তাবেদার সরকারের বিরুদ্ধে সকলে রুখে দাঁড়াতে হবে - গাজী আতাউল রহমান

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৯:০৩ পিএম

আমাদের দেশের আওয়ামী লীগের সরকারের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মমিন এ মাসেই হিন্দু সম্প্রদায়ের একটি ধর্মীয় অনুষ্ঠানে তিনি স্পষ্ট ভাবে বলেছেন, "আমি ভারত গিয়ে, ভারত সরকারকে বলে এসেছি তারা যেন শেখ হাসিনাকে ক্ষমতায় টিকিয়ে রাখে। শুধু তাই নয় তিনি আরও বলেছেন শেখ হাসিনাকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার সবকিছু যাতে ভারত সরকার করে এ জন্য আমি ভারত সরকারকে অনুরোধ জানিয়ে এসেছি।

এ বিষয় টি নিয়ে সরকারি দলের বিভাগে নেতা-কর্মীরা বিভিন্ন ধরনের কথা বলেছে। কিন্তু যে পররাষ্ট্রমন্ত্রী কে ভারত পাঠিয়েছেন তিনি হলেন দেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। প্রধান মন্ত্রীর হুকুম ছাড়া কিন্তু দেশের পররাষ্ট্রমন্ত্রী দেশের বাহিরে যেতে পারে না। সেখানে কি কথা হবে, সেখানে কি বক্তব্য হবে, এজেন্ট টা কি ছিলে এটা অবশ্যই প্রধান মন্ত্রী সাজেশন অনুযায়ী হবে।

যে প্রধান মন্ত্রীর কথা অনুযায়ী আব্দুল মমিন সাহেব ভারত কে ক্ষমতায় টিকিয়ে রাখার অনুরোধ জানানলেন, সেই প্রধান মন্ত্রী কিন্তু এখনও পযন্ত আব্দুল মমিন সাহেবর বক্তব্যের বিষয়ে কোনো কথা বলে নাই। তাহলে আমরা ধরে নিতে পারি এ বক্তব্য আব্দুল মমিনের বক্তব্য নয়। এ বক্তব্য প্রধান মন্ত্রীর বক্তব্য।

গাজী আতাউল রহমান আরো বলেন, আমরা কোন জায়গা এসে দারিয়েছি, যারা- যাদের দায়িত্ব এ দেশের স্বাধীনতা- সভমৌত্ব থেকে সুরক্ষা দেওয়া, তারাই আজকের আমাদের দেশের স্বাধীনতা - সার্ভৌমত্বকে ধ্বংস করে বিদেশের তাবেদারী করাতে ব্যবস্থা হয়ে পরেছে।

তিনি সম্মেলনে আরও বলেন, আমি আওয়ামী লীগের ভাইদের কাছে অনুরোধ করতে চাই। ক্ষমতা চিরস্থায়ী নই। ক্ষমতা পরিবর্তনশীল কিন্তু আমাদের এদেশ টাকে টিকিয়ে রাখতে হবে। আমাদের এ দেশ যদি টিকিয়ে রাখতে না পারি তাহলে আমরা ক্ষমতা নিয়ে সামনে দিকে আর কারা- কারি করতে পারবো না। অতএব, আজকে এ দেশ যদি টিকে না থাকে, তাহলে আপনি মন্ত্রী হতে পারবেন না। এমপি হতে পারবেন না।

আজকে স্বাধীনতার কি আছে? অতএব, জনগণ কে ঐক্য বদ্ধ হতে হবে এই তাবেদার সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। ইসলামী ছাত্র আন্দোলনের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্মেলনলে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান এ কথা বলেন।

বুধবার (৩১ আগস্ট) বিকেলে তিন টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ইসলামী ছাত্র আন্দোলন ভোলা জেলার উত্তরের উদ্যোগে জেলা সভাপতি এম কামরুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম হাবিবুল্লহ এর সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মাওলানা গাজী আতাউর রহমান (যুগ্ম মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ),
প্রধান বক্তব্য রাখেন, শরিফুল ইসলাম রিয়াদ (কেন্দ্রীয় সহ-সভাপতি ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ) ।

এসময় সম্মেলনে আরোও বক্তব্য রাখেন - আতাউর রহমান মমতাজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরে সিনিয়র সহ-সভাপতি, মাওলানা মিজানুর রহমান সহ-সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর, ভোলা জেলা উত্তরের সাবেক সভাপতি, মাওলানা তরিকুল ইসলাম- ইসলামী আন্দোলনের সেক্রেটারি ভোলা জেলা উত্তর, এইচ এম ইব্রাহিম খলিল বর্তমান ইসলামী যুব আন্দোলন ভোলা জেলা উত্তরের সভাপতি। মাওলানা গোলাম মোরশেদ - ইসলামী শ্রমীক আন্দোলনের সেক্রেটারি সাবেক ছাত্র আন্দোলনের সভাপতি, মাওলানা আব্দুল মমিন ইসলামী আন্দোলন ভোলা জেলা উত্তরের জয়েন্ট সেক্রেটারি ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের মৌলবী সিরাজুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তরের সহ-সভাপতি এম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আল- আমিন, তথ্য গবেষণা প্রচার সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ