Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশ ক্লিয়ারেন্সের জন্য কাউকে হয়রানির শিকার হতে হবে না- বিএমপি কমিশনার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৭:৩৮ পিএম

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার) বলেছেন,এখন থেকে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য কাউকে হয়রানির শিকার হতে হবেনা। সাত দিনের মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট দেয়া হবে। শুধুমাত্র সরকারী ফি পাঁচশত টাকা ছাড়া ব্যতীত আর কোন টাকা খরচ করতে হবেনা বলেও দাবী করেন বিএমপি কমিশনার। গরীব মানুষ যাতে সহজে পুলিশি সেবা পায় এবং যাতে হয়রানির শিকার না হয়, বিদেশগামীদের যাতে থানায় বারবার যেতে না হয় সে জন্যই ‘ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিস’ চালু করা হয়েছে। বুধবার বিএমপি কমিশনার এর কার্যালয়ে ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স সার্ভিসের শুভ উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএমপি কমিশনার বলেন, পুলিশ ক্লিয়ারেন্স হচ্ছে বাংলাদেশ পুলিশ কর্তৃক জনগণকে প্রদত্ত এক ধরণের সেবা। সাধারণত চাকুরি বা উচ্চশিক্ষার্থে বিদেশ গমণের ক্ষেত্রে বা বিদেশে অবস্থানরতদের ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রয়োজন হয়। তিনি আরও বলেন,অনেক সময় অপরাধীরা দেশে গুরুতর কোন অপরাধ/সন্ত্রাসী কার্যক্রম করে বিদেশে পালিয়ে যেতে চাইলে পুলিশ ক্লিয়ারেন্সের মাধ্যমে তা নিশ্চিত হওয়া যায়। বিদেশ গমনে ইচ্ছুক কোন ব্যক্তির বিরুদ্ধে কোন মামলা চলমান আছে কিনা পুলিশ ক্লিয়াারেন্সের মাধ্যমে তাও জানা যায় । এছাড়াও বিদেশে অবস্থানরত অবস্থায় ওয়ার্ক পারমিট প্রাপ্তির ক্ষেত্রে অনেক সময় পুলিশ ক্লিয়ারেন্স প্রয়োজন হয়।

অনুষ্ঠানে বিএমপির অতিরিক্ত কমিশনার সঞ্জয় কুন্ড ও ক্রাইম এন্ড অপারেশন –এর অতিরিক্ত কমিশনার মোহাম্মদ এনামুল হক ছাড়াও উপ-পুলিশ কমিশনার সদর মোহাম্মদ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস মো: জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) খান মুহাম্মদ আবু নাসের,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ( সিএসবি) রুনা লায়লা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ