Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চোখে কালো কাপড় হাতে লোহার শিকল দিয়ে বরিশালে পলিটেকনিক শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৭:৩৭ পিএম

ডিপ্লোমা কোর্সকে ৪ বছর থেকে তিন বছরে হ্রাসের প্রস্তাবনাকে অযৌক্তিক দাবী করে তার প্রতিবাদে চোখে কালো কাপড় ও হাতে শেকল বেঁধে মানববন্ধন সহ প্রতিকি বিক্ষোভ করেছে বরিশালের সরকারী-বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের সাধারন শিক্ষার্থীরা। বুধবার প্রচন্ড রৌদ্র ক্ষরতাপের মধ্যে বরিশাল মহানগরীতে এই কর্মসূচিতে বক্তব্য রাখেন ইলেক্টনিক্স ডিপার্টমেন্টের শিক্ষার্থী গোলাম নবী,তৌফিক,রাফাতুল,নাদিম মাহমুদ,রিয়াজুল ইসলাম,রবিউল ইসলাম, রনি শীল,মোঃ সজল,মোঃ জাবের ও সাফিকুল ইসলাম শাফিন।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলেন, আমরা ৪ বছরের কারিগরি শিক্ষা অর্জন করার মাধ্যমে বাবা-মা সহ দেশের সম্পদ হয়ে বের হয়ে আসতে চাই। কিন্তু শিক্ষা মন্ত্রী দিপু মনির অযৌক্তিক সিদ্ধান্তের কারনে আমরা দক্ষ কারিগরি শিক্ষায় শিক্ষিত হওয়ার চেয়ে অদক্ষ বানিয়ে ঝেড়ে ফেলতে চাওয়া হচ্ছে। বক্তারা বলেন, কারিগরি শিক্ষার্থীরা মন্ত্রীর এধরনের সিদ্ধান্ত বাতিলের দাবী জানিয়ে লাগাতার কর্মসূচি পালন করছি। সরকার আমাদের দাবী পূরন না করলে সামনে আমরা দেশব্যাপী অরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব বলেও জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ