Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পুলিশের সাথে বিএনপি-যুবদল নেতাকর্মীদের সংঘর্ষ

ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার, আটক ২০

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৬:৩৪ পিএম

ঢাকার সাভারে পুলিশের সাথে বিএনপি-যুবদল নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে বিএনপি ও যুবদলের ২০ জন নেতাকর্মীকে আটক করেছে। তবে তাৎক্ষনিক আহতদের পরিচয় জানা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার দুপুরে ঢাকা জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ও সাভার পৌরসভার সাবেক কাউন্সিলর খোরশেদ আলম ছায়াবিথি মহল্লার নিজ বাসভবনে আনুষ্ঠানিক আগমন উপলক্ষে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মিলাদ মাহফিলের আয়োজন করেন।

তখন পুলিশ বিএনপি ও যুবদল নেতাকর্মীদের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থলে গেলে নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশের সাথে নেতাকর্মীদের দফায় দফায় চলা সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটে। এতে ৩ পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

এছাড়া ঘটনাস্থল থেকে ৩টি ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তকে খোরশেদ আলম পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশ আটককৃতদের পরিচয় জানায়নি।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মাইনুল ইসলাম জানান, অনুমতি না নিয়ে সমাবেশ করায় টহল পুলিশ সেখানে যায়। এসময় পুলিশের উপর যুবদল নেতা-কর্মীরা আক্রমন করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। পরে দেশীয় অস্ত্র ও ককটেলসহ ২০ জনকে আটক করা হয়েছে। এছাড়া অভিযান চলমনা রয়েছে, আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

এ প্রসঙ্গে জানতে ঢাকা জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক ও সাভার পৌরসভার সাবেক কাউন্সিলর খোরশেদ আলমের সাথে যোগাযোগের চেষ্টা করতে তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ