Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ৬:২১ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসা ছাত্র আকাশ হত্যা মামলায় নারীসহ দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। বুধবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন হবিগঞ্জের ছোট বহুলার জিতু মিয়ার মেয়ে জান্নাতি বেগম ও দক্ষিণ তেঘরিয়ার ফিদার আলীর ছেলে সিদ্দিক আলী। কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে প্রেমের সম্পর্ক গড়ে তুলে ২০২১ সালের ৪ এপ্রিল হবিগঞ্জের তেগরিয়া গ্রামের ১৭ বছর বয়সী মাদ্রাসা পড়ুয়া ছাত্র আয়বুর রহমান খোকন ওরফে আকাশকে হবিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরাত এলাকায় এনে খাবারের সাথে নেশাদ্রব্য মিশিয়ে অচেতন করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা চারজনকে আসামি করে মামলা করেন। মামলার আসামিরাও আদালতে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন। মামলার চার আসামির মধ্যে জান্নাতি ও সিদ্দিক নামে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদেরকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের নিদের্শ দেয়া হয়েছে। মামলার অপর দুই আসামি সাবিনা ও সুমন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ