Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিয়ার কবরের লাশের পরীক্ষা চান ড.হাছান

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার:  রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়ার কবরে আদৌ তার লাশ আছে কিনা তা আধুনিক প্রযুক্তির মাধ্যমে পরীক্ষার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন’ আয়োজিত ‘বিশ্বের সব সংখ্যালঘুর ওপর নির্মম নির্যাতনের প্রতিবাদে’ এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান।
পরীক্ষার পর যদি দেখা যায়, সেখানে জিয়ার লাশ নেই তাহলে সেখানে তার কবর রাখার প্রশ্নই আসে না উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, শুধু জিয়ার মাজার নয়, সংসদ ভবন এলাকায় কোনো কবর রাখা হবে না। লুই আই কানের পুরনো নকশা অনুযায়ী সংসদ ভবন এলাকা সংরক্ষণ করতে হবে।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির বিষয়টি উল্লেখ করে হাছান বলেন, এটি ষড়যন্ত্র কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তিনি বলেন, এরই মধ্যে ৬ কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমেই পুরো বিষয়টি বেরিয়ে আসবে। জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। মানববন্ধনে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সদস্যরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ