Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সার ব্যবস্থাপনা আইনে ১৩ উপজেলার অভিযানে অর্থদন্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহে সার ব্যবস্থাপনা আইনে জেলার ১৩টি উপজেলায় একযোগে ভ্রাম্যমান আদালতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এতে ৩৬টি পৃথক পৃথক মামলায় অভিযুক্ত ব্যবসায়িদের ৩ লাখ ৩ হাজার টাকা অর্থদন্ড করেন সংশ্লিষ্ট আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। গতকাল দুপুর ১টায় এ তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ জুডিশিয়ালি মুন্সিখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিনিয়া জামান।
তিনি জানান, সার ব্যবস্থাপনা আইনে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দরে সার বিক্রি, মূল্য তালিকা প্রদর্শনা না করাসহ নানা অনিয়মের অভিযোগে এই অভিযান পরিচালিত হয়।
এর আগে গত সোমবার জেলা প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারি কমিশনাররা (ভ‚মি) জেলার বিভিন্ন উপজেলার হাট-বাজারে অভিযান করলে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দরে সার বিক্রি, মূল্য তালিকা প্রদর্শনা না করা’সহ নানা অনিয়ম ধরা পড়ে। এ সময় তারা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ব্যবসায়িদের অর্থদÐ করা হয়।
এবিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, চলতি আমনে মৌসুমজুড়ে চলবে এই অভিযান। এতে কৃষকরা সরকার নির্ধারিত ন্যায্য মূল্যে সার পাবে বলে আশা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ