Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খুবির অপরাজিতা হল আন্দোলনে প্রভোস্ট পরিবর্তন

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

প্রভোস্টসহ শিক্ষক শিক্ষিকাদের দুর্ব্যবহারের প্রতিবাদে ছাত্রীদের মধ্যরাতের আন্দোলনের পর খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলে রহিমা নুশরাত রিম্মীর সে¦চ্ছা অব্যাহতির পর গতকাল এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মোসা. সাবিহা সুলতানাকে নতুন প্রভোস্টের দায়িত্ব দেয়া হয়। কর্তৃপক্ষের নির্দেশক্রমে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব দেওয়া হয়।
গত ১৬ আগস্ট রাত ১০টা থেকে মধ্যরাত পর্যন্ত হলের কক্ষে থাকা ইলেকট্রনিক সরঞ্জাম জব্দের নোটিশের প্রতিবাদ ও বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে লক্ষ্যে বিক্ষোভ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলের ছাত্রীরা। এ সময় তারা হল প্রভোস্টের আচরণ ও হুমকির প্রতিবাদ জানান। তাদের আন্দোলনে অন্যান্য হলের শিক্ষার্থীরাও যোগ দেন। তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ১০ দফা দাবি উত্থাপন করেন। রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে শিক্ষার্থীরা হলে ফিরে যান। অনিয়মের প্রতিবাদে একই দিন দুপুরে ওই হলের চতুর্থ তলার এক শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টাও চালিয়েছিলেন।
অপরাজিতা হলের বিদায়ী প্রভোস্ট রহিমা রিম্মি বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান। তাদের সবার দাবি আমরা মেনে নিয়েছি। কারণ আমরা চাই না সন্তানেরা কষ্ট পাক। শিক্ষক ও শিক্ষার্থী কখনো প্রতিপক্ষ হতে পারে না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ