Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিআরবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সার্বিক সহযোগিতায় কুষ্টিয়ায় হেপাটাইটিস দিবসের উদ্বোধন আজ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

হেপাটাইটিস একটি নীরব ঘাতক ব্যাধি। বিশ্বে প্রতি ৩০ সেকেন্ডে একজন এই রোগে মৃত্যুবরণ করেন। হেপাটাইটিস রোগ সম্পর্কে দেশব্যাপি জনসচেতনতার অংশ হিসেবে আজ বুধবার সকাল ১১টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে ‘কুষ্টিয়া হেপাটাইটিস দিবস-২০২২’-এর উদ্বোধন হতে যাচ্ছে।
কুষ্টিয়া জেলা প্রশাসনের সার্বিক তত্ত¡াবধানে, ন্যাশনাল লিভার ফাউন্ডেশন অব বাংলাদেশ-এর উদ্যোগে এবং বিআরবি গ্রæপ অব ইন্ডাস্ট্রিজের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিআরবি হাসপাতাল লিমিটেডের পরিচালক মো. মফিজুর রহমান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।
আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন হেপাটোবিলিয়ারি ও পেনক্রিয়াটিক সার্জারির পথিকৃৎ এবং বাংলাদেশের প্রথম ও সফল লিভার ট্রান্সপ্লান্ট সার্জন প্রফেসর ডা. মোহাম্মদ আলীর নেতৃত্বে ঢাকার একটি লিভার রোগ বিশেষজ্ঞ টিম দিনব্যাপি বিনামূল্যে হেপাটাইটিস স্ক্রিনিং, ভ্যাকসিন ও চিকিৎসা সেবা প্রদান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ