Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বতীপুরে ১৮১ দুস্থের ভাতা আত্মসাতের তদন্ত শুরু হয়েছে

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : পার্বতীপুরের বেলাইচন্ডি ইউনিয়নে প্রতিবন্দি, বয়স্ক ও বিধবা ভাতা আত্মসাতের ঘটনায় তদন্ত শনিবার সকাল ১০ টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৪ টায় শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার ও ক্ষমতাপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট তরফদার মাহমুদুর রহমান উপস্থিত ১২৬ ভাতাভোগীদের জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ করা হয় ভাতা প্রদান কারী সংশ্লিষ্ট সোনালী ব্যাংক হুগলিপাড়া শাখার ব্যাংক মানেজার এবং সমাজসেবা কর্মকর্তা, এই দপ্তরের মাঠকর্মী ও সাবেক চেয়ারম্যানকেও। ইউএনও জানান, ৫৫ জন ভাতাভোগী তদন্তে অনুপস্থিত ছিল। দু’একদিনের মধ্যে তাদের বাড়ীতে গিয়ে বক্তব্য নিয়ে রিপোর্ট প্রকাশ করা হবে তিনি জানিয়েছেন ।
এই ভাতা সুনির্দিষ্ট নিয়ম ও বিধান অনুসরণ করে পরিশোধ করা হয়। ভাতাভোগীদের স্ব স্ব একাউন্টে তাদের প্রাপ্য অর্থ জমা হওয়ার পরে ছবি সম্বলিত পাসবহি দেখে ব্যাংক তাদের টাকা পরিশোধ করেন।
আত্মসাতের প্রকৃত ঘটনা ও রহস্য উদঘাটনের স্বার্থে এসব বিষয়গুলো পরিস্কার হওয়া প্রয়োজন। স্বচ্ছতার স্বার্থ এ বিষয়গুলো তদন্তের দাবী করছে এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ