Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে অনিয়মের তদন্ত সম্পন্ন

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে ঃ বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে খোলামাঠে বালুমাটিতে সন্তান প্রসবের পর মৃত্যুর ঘটনাটি নিয়ে মামলা ও অভিযোগে তদন্ত হয়েছে।
গতকাল শনিবার সরকারের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটির কাজ চলাকালে এমন মন্তব্য উঠে আসে মাঠ পর্যায় থেকে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ডা.একেএম ফজলুল হকের নেতৃত্বে ৩ সদস্যের ওই তদন্ত কমিটি প্রায় সাড়ে ৪ঘন্টা যাবত অমানবিক জঘন্যতম কন্যা শিশু হত্যার ঘটনাটি তদন্ত করেন। তদন্ত কমিটির পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রসূতি মাজেদা বিবি এবং মাজেদার স্বামী ইলিয়াছ হোসেন, বোন স্বপ্না খাতুন, রেজিয়া খাতুন এবং অভিযুক্ত ডাক্তার মোস্তফা আলম আল্লামা তালুকদার পিয়াল, সিনিয়র স্টাফ নার্স সুষমা রানী পলাতক থাকায় তাদের নিকট আত্মীয় স্বজনের মাধ্যমে লিখিত বক্তব্য নেন।
এছাড়াও শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর প্রধান ডা. মোখলেছুর রহমান, হাসপাতালের দায়িত্ব প্রাপ্ত আরএমও শারমিন কবিরাজ, গাইনী অবস্ ডা.জয়োউৎপলা শুক্লা, দৈনিক মানব জমিন ও দৈনিক বগুড়া পত্রিকার শেরপুর প্রতিনিধি শফিকুল ইসলাম শফিক, দৈনিক যুগান্তরের প্রতিনিধি জাহাঙ্গীর ইসলাম, ভোরের আলো প্রতিনিধি দীপক সরকারসহ প্রায় ১০-১৫ জনের লিখিত সাক্ষ্য গ্রহণ করেন। তদন্ত কমিটির সাথে আরও ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারি পরিচালক ডাক্তার মো.খলিলুর রহমান, নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের সহকারি পরিচালক সবিতা রানী মুখার্জী, বগুড়া জেলা সিভিল সার্জন ডা.অর্ধেন্দু দেব, শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সারোয়ার জাহান, ডেপুটি সিভিল সার্জন ডা.এটিএম নুরুজ্জামান, বগুড়া ডিপিএইচএন সিএসও মিসেস শামীম আকতার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ