Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেলকুচিতে পল্লী বিদ্যুতের মিটার চুরি

অভিনব কায়দায় টাকা আদায়

আব্দুর রাজ্জাক বাবু, বেলকুচি (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সিরাজগঞ্জের বেলকুচিতে পল্লী বিদ্যুতের মিটার চুরি করে অভিনব কায়দায় চোরেরা টাকা আদায় করছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার তাঁত সামৃদ্ধ তামাই, সুবর্ণসারা এলাকার তাঁত ফ্যাক্টরি থেকে থ্রিফেজের বৈদ্যুতিক মিটার চুরি করছে একদল প্রশিক্ষিত চোর। তারা মিটার চুরি করে মিটারের বোর্ডে মোবাইল নম্বর দিয়ে আসছে। ঐ মোবাইল নম্বরে ৭ হাজার থেকে ১০ হাজার টাকা দিলে মিটার পাওয়া যাবে বলে জানিয়ে আসে। দুর্বৃত্তরা যাওয়ার সময় মোবাইল নম্বর রেখে যায়। ঐ নম্বরে যোগাযোগ করা হলে মিটার প্রতি ১০ হাজার টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে দিতে বলে এবং টাকা দিলে চুরি যাওয়া মিটার ফিরে পাবে বলে জানায়। এ ঘটনায় ভুক্তভোগীরা থানায় মৌখিক অভিযোগ জানিয়েছে। এদিকে উপজেলার পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের আওতায়, তামাই, সুবর্ণসারা এলাকার র›জু প্রামানিক, মোহাম্মাদ আলী, সিয়াম প্রামানিকসহ আরও ৭/৮টি চুরি হওয়া মিটার মালিকরা তামাই অবস্থিত বিদ্যুৎ অফিসে জানালে তারা বলেন এ বিষয়ে প্রশাসন কাজ করছে। বেলকুচি পল্লী বিদ্যুৎ তামাই জোনাল অফিস এজিএম কাজী জসীম উদ্দিন বলেন, সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলায় ব্যাপকভাবে মিটার চুরি হচ্ছে, সেই ক্ষেত্রে আমরা গ্রাহকদের মিটার চুরি রোধে পুর্ব থেকে মাইকিংএর মাধ্যমে সতর্ক করা হয়েছে, এবং সেই সাথে মিটার সুরক্ষার জন্য লোহার খাচা লাগানোর নির্দেশ দেয় হয়েছে। মিলকারখানার থ্রি ফেজ মিটার চুরির বিষয়ে মিলমালিকসহ আমরা উদ্বিগ্ন। প্রতিটি চুরির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে।
এ ব্যাপারে বেলকুচি সার্কেল অফিসার সিদ্দিকুর রহমান বলেন, তদন্তের সার্থে এই মুহূর্তে কিছু বলা যাবে না, তবে প্রশাসন কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ