Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ নগরীর প্রধান সমস্যা যানজট সহনীয় করার প্রতিশ্রুতি এসপি’র

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ৮:১৫ পিএম


ময়মনসিংহে গত ২৭ আগষ্ট যোগদান করেই নগরীর প্রধান সমস্যা হিসেবে যানজটকে চিহ্নিত করেছেন ঐতিহ্যবাহী জেলার নতুন পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা। ফলে খুব দ্রুত সময়ের মধ্যে নগরীর যানজট সমস্যা সহনীয় পর্যায়ে নিয়ে আসার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।
মঙ্গলবার (৩০ আগষ্ট) দুপুর সোয়া ১টার দিকে স্থানীয় সাংবাদিকদের সাথে এক সৌজন্য সাক্ষাতে তিনি এই প্রতিশ্রুতি দেন।
তিনি বলেন, কর্মস্থলে যোগদান করেই আমি ময়মনসিংহ নগরীর যানজট পরিস্থিতি ঘুরে দেখেছি। ইতিমধ্যে যানজটের প্রধান কারণ সমূহ চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমি চাই নগরীর যানজট সমস্যা সহনীয় পর্যায়ে নিয়ে আসতে, জনসাধারনের ভোগান্তি সর্বনিন্ম পর্যায়ে নিয়ে আসতে।
এসপি আরও বলেন, যানজটের প্রধান কারণ এই নগরীর রাস্তাগুলো অনেক সরু, এ জন্য ফুটপাত হকার মুক্ত করতে না পারলে নগর যানজট মুক্ত করা সম্ভব নয়। সেই সাথে নগরীর সড়কে শৃংখলা আনতে ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ও জনবল বাড়ানোর পাশাপাশি অবকাঠামোগত কিছু পরিবর্তনও আনতে চাই।
এছাড়াও যানজট কমাতে হলে বাসস্ট্যান্ড নগরীর বাইরে নিতে চাই এবং বাইরে সিএনজি শহরের উপকন্ঠে রাখতে ব্যবস্থা গ্রহনের সাথে সাথে কোন যানবাহন যেন অকারণে সড়কের পাশে দাঁড়িয়ে না থাকে সে বিষয়টিও গুরুত্ব দিয়ে দেখা হবে বলেও জানান এই নবাগত পুলিশ সুপার।
এ সময় তিনি জেলার উন্নয়ন, আইনশৃঙ্খলা রক্ষা এবং শতভাগ হয়রানি মুক্ত পুলিশি সেবার কথা উল্লেখ করে বলেন, আমি কথায় নয় কাজে বিশ^াস করি। কর্মের মাধ্যমেই আমার প্রতিশ্রুতির বাস্তবায়ন করার চেষ্টা করব।
এ সময় উপস্থিত ছিলেন বাংলানিউজ টুয়েন্টিফোর ডককমের প্রতিনিধি মো: আমান উল্লাহ আকন্দ, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মো: রুহুল আমিন, দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি মো: মোজাম্মেল হক খোকন, মোহনা টেলিভিশনের প্রতিনিধি রুবায়েত বাপ্পী প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ