Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সাংবাদিকদের লেখালেখির ব্যাপারে সরকারের কোনো হস্তক্ষেপ নেই : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বর্তমান সরকার গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতায় বিশ্বাসী, সাংবাদিকদের লেখালেখির ব্যাপারে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। তবে সাংবাদিকদের লেখালেখির কারণে কোনো অপরাধী যেন পার পেয়ে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। শুক্রবার রাতে কুষ্টিয়া সার্কিট হাউজে কুষ্টিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, সরকারের গঠনমূলক সমালোচনার পাশাপাশি উন্নয়ন কর্মকাÐের খবর গণমাধ্যমে তুলে ধরতে হবে। শেখ হাসিনার সরকার সমালোচনায় ভয় পায় না।
তিনি আরো বলেন, সরকার সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছে। সাংবাদিকদের বেতন ভাতা-সম্মানী যাতে সুষ্ঠুভাবে দেয়া হয় সেই লক্ষ্যে ওয়েজবোর্ড গঠনসহ গণমাধ্যম মালিকদের সঙ্গে লিয়াজোঁ অব্যাহত রয়েছে। তবে এই প্রক্রিয়া সুষ্ঠুভাবে চালাতে হলে প্রেসক্লাবসহ সাংবাদিক সংগঠনগুলোর কমিটি গঠনে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে হবে। তা না হলে সাংবাদিকরা সরকারি অনুদান ও সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে পারে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের নবনির্বাচিত আবদুর রশীদ চোধুরী, সাধারণ সম্পাদক আল মামুন সাগর, সিনিয়র সহ-সভাপতি মজিবুল শেখ, সহ-সভাপতি লুৎফর রহমান কুমার, যুগ্ম-সম্পাদ শরীফ বিশ্বাস, জহরুল ইসলাম, কোষাধ্যক্ষ এ এম জুবায়েদ রিপন, প্রচার প্রকাশনা সম্পাদক তৌহিদী হাসান শিপলু, জেলা জাসদের সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ