Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্যাতনে গৃহবধূর মৃত্যু : স্বামী আটক

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সুনামগঞ্জের দোয়ারাবাজারে স্বামী ও পরিবারের নির্যাতনে আহত ৩ সন্তানের জননী সাজনা বেগমের মৃত্যু হয়েছে। গত রোববার সিলেটের উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীর মৃত্যু ঘটেছে। গত ২৪ আগস্ট দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ফুলকারগাঁও গ্রামে সাজনা বেগমের স্বামীর বাড়িতে এ নির্যাতনের ঘটনাটি ঘটেছে। মৃত্যুর খবর পেয়ে সাজনা বেগমের স্বামী সুলতান মিয়াকে আটক করেছে পুলিশ।
জানা যায়, প্রায় ৮ বছর আগে ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়নের বাউভোগলী গ্রামের মরহুম আছদ্দর আলীর মেয়ে সাজনা বেগমের বিয়ে হয় দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের ফুলকারগাঁও গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র সুলতান মিয়ার সাথে। বিয়ের পর থেকেই স্বামী ও তার পরিবারের নির্যাতনের শিকার হয়ে আসছে সাজনা বেগম।
গত ২৪ আগস্ট স্বামী ও পরিবারের লোকজন যৌতুকের দাবিতে সাজনা বেগমের ওপর নির্যাতন চালায়। নির্যাতনে গুরুতর আহত হয় সে। নির্যাতনের পরদিন আহত সাজনা বেগমকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে নগরীর উইমেন্স হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখা হয়। গত রোববার রাতে ১০টার দিকে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ওই নারীর মৃত্যু হয়। সাজনা বেগমের ভাই আছলম আলী জানায়, স্বামীসহ স্বামীর পরিবারের লোকজনের অমানুষিক নির্যাতনে তার বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিনি থানায় মামলা দায়ের করবেন।
দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর বলেন, এমন ঘটনা শুনে থানা থেকে উপ-পরিদর্শক মিজানুর রহমানকে হাসপাতালে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ