Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চুয়েটে ধরাপড়া বিশাল আকৃতির অজগর কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদতা : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) মাঠ থেকে ধরাপড়া বিশাল আকৃতির অজগরসাপ কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত করা হয়েছে।
চুয়েট আবাসিক এলাকার মেইনরোড হতে বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র ও গ্রীণ ফর পীস সংগঠনের সদস্য মনিরুজ্জামন এবং চুয়েটের ইলেকট্রিসিয়ান নাইমুল ইসলাম একটি বিশাল আকৃতির পুরুষ সোনালী রঙের অজগরসাপটি আটক করে। যার দৈঘ্য ১১ ফুট এবং ওজন ১৩ কেজি। পরে সাপটি গতকাল (শনিবার) কাপ্তাই রেঞ্জের বনবিভাগের নিকট হস্তান্তর করা হয়। সহকারী বনসংরক্ষক আবু মুছা সামসুল মুহিত চৌধুরী, কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা শাহজাহান আলী, সদর বিট কর্মকর্তা রফিকুল হায়দার এবং সাংবাদিক কবির হোসেন ও চুয়েট শিক্ষার্থীদের উপস্থিতে কাপ্তাই ন্যাশনাল পার্কে আজগরসাপটি অবমুক্ত করা হয়।
সহকারী বনসংরক্ষক বলেন, এটি বনজ সম্পদ ছাত্ররা উক্ত প্রাণীটাকে মেরে ফেলতে কিংবা বিক্রয় করতে পারতো। তা না করে বনবিভাগের নিকট হস্তান্তর করায় তিনি শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ