Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর সিনেমা প্রযোজনা করবেন না অনন্ত জলিল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৭:০৮ পিএম

ঢালিউডের আলোচিত মুখ অনন্ত জলিল, বর্ষা। গার্মেন্টস ব্যবসায়ী থেকে নায়ক বনে গিয়েছিলেন অনন্ত জলিল। ২০১০ সাল থেকে শুরু করেন চলচ্চিত্রে অভিনয়। এ পর্যন্ত তার অভিনীত ৮টি সিনেমা মুক্তি পেয়েছে। অভিনয়ের পাশাপাশি সবকটি সিনেমার প্রযোজকও অনন্ত জলিল। এছাড়া একটি বাদে বাকি সাতটিতে তার বিপরীতে নায়িকা চরিত্রে অভিনয় করেছেন অভিনেতার স্ত্রী বর্ষা। এই ব্যবসায়ী তারকা জানিয়েছেন, তিনি আর কোনো সিনেমা প্রযোজনা করবেন না। এখন থেকে অন্যদের প্রযোজিত সিনেমায় তিনি এবং স্ত্রী বর্ষা অভিনয় করবেন।

সম্প্রতি একটি বেসরকারি স্যাটেলাইট চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে অনন্ত বলেন, ‌‘আমি সিদ্ধান্ত নিয়েছি, আমি বাইরের প্রযোজনা প্রতিষ্ঠানের সিনেমা করব। আমার ব্যানারের বাইরের সিনেমা করব। ইন্ডাস্ট্রির সিনেমা করব। এখন আর প্রযোজনা করব না, শুধু অভিনয় করব। যেটা আমি কখনোই করতে চাইনি। প্রযোজক-পরিচালক স্ক্রিপ্ট নিয়ে আমার কাছে আসলে পছন্দ হলে কাজ করব’।

অভিনেতা বলেন, ‌‘আমার মনে হয় উনারা (ইন্ডাস্ট্রির অনেকে) আমাকে আলাদাভাবে দেখে। তারা মনে করে আমি ইন্ডাস্ট্রির কেউ না। কিন্তু আমি কখনও মনে করিনি।’ স্ত্রী বর্ষার সঙ্গেই সব ছবিতে অভিনয় করবেন কী না এমন প্রশ্নে অনন্ত বলেন, ‘সেটা তো অবশ্যই করবো। তবে তার সাথে অন্য নায়িকা থাকতে পারে’।

জানা গেছে, ক্ষোভ আর অভিমানে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। গত কোরবানির ঈদে মুক্তি পাওয়া ‘দিন: দ্য ডে’র বাজেট নিয়ে বিতর্কের জেরে ক্ষুব্ধ হয়েছেন অনন্ত জলিল। করেছেন অভিমানও। নির্মাণের শুরু থেকে অনন্ত জলিল বলে আসছেন, তার এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকা। সিনেমাটি মুক্তির পরও তিনি সেই দাবিতে অনঢ় ছিলেন।

উল্লেখ্য, ‘দিন: দ্য ডে’ সিনেমাটিতে ১০০ কোটি টাকা খরচ হয়েছে বলে জানান অনন্ত ও বর্ষা। তবে চুক্তিপত্রে সিনেমাটির বাজেট হিসেবে উল্লেখ আছে ৫ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ৭৫ লাখ টাকা। সিনেমাটির বাজেটের চুক্তিপত্র নিজের ইনস্টাগ্রামে প্রকাশ করে তথ্যটি জানান ‘দিন: দ্য ডে’র ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। এ নিয়ে গত কয়েক দিন ধরে চলছে তুমুল বিতর্ক। ট্রল করা হচ্ছে অনন্ত জলিলকে। সে কারণেই ক্ষুব্ধ হয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ