Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় আওয়ামীলীগের মামলায় বিএনপির ৮৩ নেতাকর্মীর জামিন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ৬:২৪ পিএম

খুলনার দিঘলিয়া উপজেলার পথেরবাজারে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. সাইফুর রহমান মিন্টুসহ ৮৩ নেতাকর্মী আদালত থেকে জামিন লাভ করেছে। আজ সোমবার (২৯ আগস্ট) দুপুরে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “চ” অঞ্চলের বিচারক ইশরাত জাহানের আদালতে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট বিকালে পথেরবাজার সংলগ্ন লুৎফরের বটতলায় বিএনপির সমাবেশ চলাকালীন সমাবেশস্থলে খবর আসে পথেরবাজারে আওয়ামী লীগের নেতাকর্মীরা ছাত্রদলের মিছিলে ধাওয়া দিয়েছে। এ সংবাদের ভিত্তিতে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের ১৫ জন নেতাকর্মী আহত হয় বলে পরেরদিন সংবাদ সন্মেলনে দাবি করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এ ঘটনার পরিপেক্ষিতে সদর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আনছার আলী বাদী হয়ে পরদিন মো: সাইফুর রহমান মিন্টুসহ ৮৬ জনের নামে দিঘলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

ঘটনার রাতেই জেলা বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে তাদের নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে বলে দাবি করে। এ ঘটনায় জেলা বিএনপি নেতা খাইরুল ইসলামসহ ৯ জন আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ