Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতিবাদে জনগণের অভুতপূর্ব সারা, কর্মসূচি চলবে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১:৪০ পিএম

সারাদেশে বিএনপির চলমান কর্মসূচিতে জনগণের অভূতপূর্ব সারা পেয়েছে বলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে তিনি বলেন, যে সব জেলায় এখনও প্রতিবাদ কর্মসূচি পালন হয়নি সে সব জেলায় আগামী ১০ তারিখ পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

আজ সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জ্বালানী তেল, নিত্যপণ্য জিনিস পত্রের দাম বাড়ানোর প্রতিবাদে, গুম, খুন, হত্যার প্রতিবাদে বিএনপি সারাদেশের চলমান কর্মসূচির কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, প্রতিবাদ আন্দোলনে জনগণের অভূতপূর্ব সারা দিয়েছে। এখন পর্যন্ত যে সব জেলায় জনগণ সারা দিয়েছে লক্ষ লক্ষ লোকের সমাবেশ হয়েছে।

যশোরে বিএনপি নেতা আনিন্দ ইসলাম আমিতের গাড়ীতে হামলা, বাড়িতে হামলার ঘটনা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, তাকে হত্যার উদ্দেশে হামলা চালানো হয়। আল্লাহ অশেষ রহমতে তিন বেঁচে যান।

এসময় তিনি মুন্সিগঞ্জ, কুমিল্লা, ময়মনসিংহ, মেহেরপুর, গাজীপুর, নরসিংদী, ঠাকুরগাঁও, চট্টগ্রাম, নোয়াখালি, টাঙ্গাইল, ঢাকা জেলার কেরানিগঞ্জসহ সারাদেশের হামলার ঘটনা তুলে ধরেন। একটা মারাত্মক বিষয় হচ্ছে তারা বারি ঘরে হামলা শুরু করেছে। একটা জিনিস তারা চিন্তা করে না এটা সারাদেশে ভয়াবহ ত্রাসের সৃষ্টি করবে।

মির্জা ফখরুল বলেন, কর্মসূচি পালন করতে গিয়ে এখন পর্যন্ত দলের ৬০জন গ্রেফতার হয়েছেন, ৭৭৫ জনের অধিক নেতা আহত হয়েছেন। কয়েক শত মামলা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ১০ তারিখ পর্যন্ত আমাদের প্রতিবাদ কর্মসূচি চলবে। যে সব জেলায় হয়নি সে সব জেলায় এ কর্মসূচি অব্যাহতভাবে চলবে। ৩০ তারিখ ঢাকায় আন্তর্জাতিক গুম দিবসের কর্মসূচি আছে, ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী আছে, ২ তারিখ আলোচনা সভা আছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সম্পাদক আসাদুল করীম শাহিন, কেন্দ্রীয় নেতা সাইফুল আলম নিরব, আমিনুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ