Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেহেরপুরে হত্যা মামলায় তিনব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১০:৪৩ পিএম

জেলায় আজ মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের চা দোকানি লিয়াকত আলী হত্যা মামলায় তিনব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড ও জনপ্রতি ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ছয়মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে আদালত।

এ মামলায় অপর তিন আসামিকে একবছর করে কারাদ- দিয়েছে আদালত। এছাড়াও, অপর চার আসামিকে খালাস দেওয়া হয়েছে।

আজ রোববার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রাপ্তরা হল- জেলার মুজিবনগর উপজেলার বাগোয়ান গ্রামের মৃত অলিয়ত খাঁর ছেলে কবিদুল ইসলাম ও মফিদুল ইসলাম এবং মৃত আবু লায়েস খাঁর ছেলে জামাত আলী ওরফে খোকা।

একবছর করে কারাদন্ড প্রাপ্তরা হলো- উপজেলার বাগোয়ান গ্রামের তহুরা খার ছেলে লিয়াকত আলী ওরফে দুদু খাঁ, আবুল খাঁর ছেলে ভরস উদ্দিন খাঁ ও আবু লায়েছ খাঁর ছেলে ছোট খোকা খাঁকে একবছর করে কারাদ- দিয়েছে আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ৮ জানুয়ারি বিকালে চা দোকানি লিয়াকত আলীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে অভিযুক্ত আসামিরা। এ হত্যার ঘটনায় নিহতের ছেলে মোখলেছুর রহমান বাদী হয়ে মুজিবনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মুজিবনগর থানার উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান আদালতে মামলার অখিযোগপত্র জমা দেন। সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে আজ রোববার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ মামলার রায় প্রদান করেন। রায় প্রদানকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলো।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) কাজী শহিদুল হক ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট মিয়াজান আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ