Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়ি জেলা সংবাদদাতা জানান | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক স্থান থেকে এক শিক্ষার্থীসহ ২ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার দুপুরে জেলা শহরের অন্নদা স্কুলের বোর্ডিং মাঠ সংলগ্ন পুকুর থেকে এসএসসি পরীক্ষার্থী আশিকা জাহান শিপার লাশ উদ্ধার করা হয়। শিপা সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর গ্রামের শাহীনুর ইসলামের মেয়ে। পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুরে স্থানীয়রা গোসল করার সময় লাশটি পুকুরে ভেসে উঠতে দেখে। এ সময় তারা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত শিক্ষার্থীর প্রাইভেট টিচার মো. বায়েজিদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। এছাড়া একইদিন সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের চাকসার গ্রাম থেকে আমিন মিয়া নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ওই গ্রামের মৃত হাবিব উল্লাহ্’র ছেলে।


এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মো. শাহীন জানান, লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মৃত্যুর রহস্য উদঘাটনে চেষ্টা চলমান রয়েছে।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের গোপালপুরে নিখোঁজের ৭ দিন পর বাঁশ ঝাড়ের পাশে ডোবায় মিলল হৃদয় মিয়া নামে এক স্কুলছাত্রের লাশ। গতকাল উপজেলার হাদিরা ইউনিয়নের পলশিয়া গ্রামের ডোবায় অর্ধগলিত লাশ পাওয়া যায়। হৃদয় ওই গ্রামের গোলাম মোস্তফার ছেলে ও শিমলা পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। এ বিষয়ে ওসি বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি এটা একটি হত্যা।

জানা যায়, হৃদয় গত ৭ দিন ধরে নিখোঁজ। ২২ আগস্ট শিমলা বাজারে যাওয়ার কথা বলে সে বাড়ি থেকে বের হয়ে আর ফিরেনি। নিখোঁজের পর থেকে আত্বীয়-স্বজন ও ছেলের বন্ধুবান্ধবসহ সকল জায়গায় খোঁজ খবর নেন। কোথাও ছেলের সন্ধান না পেয়ে গত ২৪ আগস্ট গোপালপুর থানায় একটি সাধারণ ডায়রি করেন। গতকাল স্থানীয় এক ব্যক্তি বাঁশ ঝাড়ের পাশে ডোবায় একটি লাশ ভাসতে দেখেন। পরে তার ডাক-চিৎকারে লোকজন এসে লাশটি উদ্ধার করে। খবর পেয়ে হৃদয়ের স্বজনরা লাশ সনাক্ত করেন।

গোপাালপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, হৃদয়ের বাবা থানায় নিখোঁজ ডায়রি করার পর পুলিশ খোঁজ খবর নেয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ওসি আরো বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি এটা একটি হত্যা।

গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহ গফরগাঁও উপজেলায় রেললাইনের পাশ থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে গফরগাঁও জিআরপি ফাঁড়ি পুলিশ। গতকাল সকালে উপজেলার ধামাইল গ্রামের হাইওয়ে রেলক্রসিং-সংলগ্ন রেলপথ এলাকা থেকে ঐ লাশ উদ্ধার করা হয়। তবে নিহতের পরিচয় পাওয়া যায়নি। গফরগাঁও জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রফিকুল ইসলাম নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, রেললাইনের পাশে লাশ পড়ে আছে। খবর পেয়ে সকালেই জিআরপি পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই লাশ উদ্ধার করে। নিহত ব্যক্তির পরনে লুঙ্গি ও গেঞ্জি ছিল। তিনি জানান, লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে নিহতের নাম পরিচয় খুঁজে বের করার চেষ্টা চলছে। ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ