Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জন্মনিবন্ধন সংশোধন করাতে এসে ভোগান্তি

রূপগঞ্জে দুপুর পর্যন্ত খোলেনি অফিস কক্ষ

মো. খলিল সিকদার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা কার্যালয়ে জন্মনিবন্ধন সংশোধন করতে এসে শতাধিক নারী-পুুরুষ ভোগান্তির শিকার হয়েছেন। সকাল থেকে দুপুর পর্যন্ত অপেক্ষা করে তারা কোন সমাধান না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। এমন চিত্র দেখা গেছে ইউনিয়ন পরিষদ কার্যালয়েও।

গতকাল রোববার উপজেলা কার্যালয়ের সামনে অপেক্ষমান ভুক্তভোগীরা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এর পক্ষ থেকে জন্মনিবন্ধন সংশোধন করার দায়িত্ব দেয়া হয় টেকনেশিয়ান জাহিদুল ইসলামকে। সকাল ৮টায় অফিসের কার্যক্রম শুরু হওয়ার নির্ধারিত সময় পেরিয়ে গেলেও জন্মনিবন্ধন সংশোধন করার রুমের দরজায় ঝুলে থাকা তালা কেউই খুলতে আসেনি। এ সময় শতাধিক নারী-পুরুষ ইউএনও কার্যালয়ের সামনে ভিড় করেন।

বেলা ১১টা হয়ে গেলেও অফিস কক্ষ না খোলায় এবং জন্মনিবন্ধন সংশোধন করতে না পেরে ক্ষিপ্ত হয়ে উঠেন উপস্থিত ভুক্তভোগীরা। এক পর্যায়ে ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হকের কাছে গেলে তিনি টেকনেশিয়ান এবং সার্ভারে সমস্যা আছে বলে দেন।

চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের আবুল কালাম জানান, তার ছেলে সিয়ানের জন্মনিবন্ধনে বয়স কম দেয়া হয়েছে। সংশোধন করতে এসে দুই ঘণ্টা ধরে বসে আছেন। গন্ধর্বপুর এলাকার রুবি আক্তার বলেন, তার মেয়ে তানজিলার জন্মনিবন্ধন সংশোধন করতে এসে আড়াই ঘণ্টা অপেক্ষা করলেও রুমের দরজা বন্ধ ছিল। উপস্থিত নারী-পুরুষ সবার অভিযোগ একই।

জাঙ্গীর এলাকার সোহান নামে অপর একজন জানান, তিনি দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অফিসের বাইরে দাঁড়িয়ে থাকলেও কেউ আসেনি। ভুক্তভোগীদের দাবি, জন্মনিবন্ধন সংশোধন করাতে গিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়েও তাদের হয়রানির শিকার হতে হচ্ছে।

বেলা ১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক ইনকিলাবকে বলেন, সার্ভারে কিছু ত্রুটি রয়েছে। দ্রুতই এই সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু জন্মনিবন্ধন সংশোধন অফিস কক্ষ বন্ধ কেন? এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, দায়িত্ব দেয়া জাহিদুল ইসলামকে ত্রুটিগুলোর সমাধান করার জন্য বাইরে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ