Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোমরা স্থলবন্দরে শ্রমিক কর্মচারীদের সংঘর্ষ

মালামাল উঠানামা বন্ধ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

ভোমরা স্থলবন্দরে অতিরিক্ত চারশ’ টাকা ট্রাক লোড-আনলোড চার্জের দাবি শ্রমিকদের। এনিয়ে বিরোধে কর্মচারীদের সাথে শ্রমিকদের সংঘর্ষে তিন জন শ্রমিক-কর্মচারি আহত হয়েছেন। এ ঘটনায় সমস্ত ট্রাকে লোড-আনলোড বন্ধ রয়েছে। ফলে গতকাল রোববার সকাল থেকেই সীমাহীন ট্রাক জটে পড়েছে স্থলবন্দরটি।
ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মিজানুর রহমান জানান, ট্রাক প্রতি আনলোড করতে ৮শ’ টাকা দিতেন ব্যবসায়ীরা। দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে দিশেহারা হয়ে আমরা ১২শ’ টাকা দাবি করেছিলাম। এই দাবিতে কর্মবিরতি পালন করছিলাম। গত শনিবার বিকেলে কর্মচারি ইউনিয়নের নেতৃত্বে ব্যবসায়ীদের গুদামের শ্রমিকদের দিয়ে ট্রাক লোড-আনলোড করার সময় সঙ্গত কারণে শ্রমিকরা বাঁধা দেয়। এ নিয়ে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে কর্মচারি ইউনিয়নের সাব্বির হোসেন, শ্রমিক দেলোয়ারসহ তিনজন আহত হয়। তারা হাসপাতালে চিকিৎসাধীন। ট্রাক প্রতি আনলোড চার্জ ১২শ’ টাকা না হলে শ্রমিকরা কাজ করবেনা বলে জানান, হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের এই নেতা।
এ বিষয়ে, ভোমরা কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক মিলন হোসেন জানান, শ্রমিকদের দাবি মেনে নেওয়ার বিষয়ে সিএন্ডএফ এজেন্টস নেতৃবৃন্দের সাথে গতকাল বিকেলে সভা হওয়ার কথা রয়েছে। আশা করছি, সভায় বিষয়টি নিস্পত্তি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ