Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শুরু হলো সোহেল চৌধুরী হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৬:০১ পিএম

মৃত্যুর প্রায় ২৪ বছর পর চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ আগস্ট) মামলার বাদী সোহেলের ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী সাক্ষ্য দিয়েছেন। তিনি আদালতের কাছে ন্যায়বিচার চেয়েছেন। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২-এর বিচারক জাকির হোসেন এই সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেন। সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) সৈয়দ শামসুল হক।

শামসুল হক বলেন, বিচারক রোববার সাক্ষী তৌহিদুলের জবানবন্দি রেকর্ড করেন। পরে বাদীকে জেরা শুরু করেন আসামিপক্ষের আইনজীবীরা।

রোববার (২৮ আগস্ট) শুনানি উপলক্ষে কারাগার থেকে মামলার আসামি আশীষ রায় চৌধুরী, সানজিদুল ইসলাম ইমন ও তারিক সাঈদ মামুনকে আদালতে হাজির করা হয়। এ ছাড়া জামিনে থাকা আসামি ফারুক আব্বাসীও রোববার আদালতে হাজির হয়ে ছিলেন।

১৬ বছর আগে ঢাকা মহানগরের পিপি দপ্তর থেকে সোহেল চৌধুরী হত্যা মামলার তদন্তের নথিপত্র কেস ডকেট (সিডি) নিয়ে যান পুলিশের তৎকালীন পরিদর্শক ফরিদ উদ্দিন। অনেক খোঁজাখুঁজির পর তার সন্ধান মেলে। তিনি আগেই অবসরে গেছেন। তবে হত্যা মামলার সিডি আজও আদালতে উপস্থাপন করা হয়নি।

এর আগে বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেন রোববার (২৮ আগস্ট) দিন ধার্য করেছিলেন।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর গভীর রাতে বনানীর ট্রামস ক্লাবের নিচে তখনকার জনপ্রিয় নায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনার পর অভিনেতার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী রাজধানীর গুলশান থানায় একটি হত্যামামলা দায়ের করেন। ১৯৯৯ সালের ৩০ জুলাই সেই মামলায় গোয়েন্দা পুলিশ (ডিবি) নয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়।

এই মামলায় ২০০১ সালের ৩০ অক্টোবর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ অভিযোগ গঠন করেন। অভিযোগ গঠনের পর আসামি আদনান সিদ্দিকী ২০০৩ সালে হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট ২০০৪ সালের ১৭ ফেব্রুয়ারি মামলার কার্যক্রম স্থগিত করে রুলসহ আদেশ দেন। রিটের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৫ সালের ৫ আগস্ট হাইকোর্ট রুল ডিসচার্জ (খারিজ) করেন এবং আগে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ