Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ঘোষণা ছাড়াই ব্যাটারি চালিত অটো বন্ধ, বিপাকে নগরবাসী

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:১৬ পিএম

আগাম কোন ঘোষণা না দিয়েই অটো ভাড়া বৃদ্ধির দাবিতে আজ রবিবার সকাল থেকেই রাজশাহীর সড়কে ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্টরা। নগরীতে চলাচলের অন্যতম বাহন ব্যাটারি চালিত অটো চলাচল বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে নগরবাসী। সাপ্তাহিক বন্ধের পর অফিস ও স্কুল গামিরা সকালে রাস্তায় বের হয়ে দেখে গাড়ি নেই। এই সুযোগকে কাজে লাগায় ব্যাটারি চালিত রিকশাচালকরা। যাত্রীদের কাছ থেকে দ্বিগুনেরও বেশি ভাড়া আদায় করছে। এমন অবস্থায় নগরবাসী ইন্টারসিটি বাস সার্ভিসের দাবি জানিয়েছেন।

স্বাস্থ্য বিভাগের কর্মী পলি খাতুন বলেন, রবিবার সকালে রাজশাহী নগরীর টুলটুলি পাড়ায় অবস্থিত স্বাস্থ্য কেন্দ্রের উদ্দেশ্যে রাস্তায় বের হয়ে বিপাকে পড়েন। রাস্তায় কোন ব্যাটারি চালিত অটো রিক্সা না দেখে তিনি ঘাবড়ে যান। হাতেগোনা যে দুই একটি ব্যাটারি চালিত রিকশা চলাচল করছে। তারা সুযোগ বুঝে পাঁচ টাকার ভাড়া কুড়ি থেকে ত্রিশ টাকা নিচ্ছে। এমনিভাবে অফিস গামিদের প্রত্যেককেই গুনতে হয়েছে চড়া ভাড়া। শির্ক্ষ্থাীরাও বাদ পড়েনি। এদিকে হঠাৎ অটো চলাচল বন্ধ হওয়ায় বিকল্প যান হিসেবে নগরীতে ভ্যানে করে অধিকাংশ যাত্রীদের গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা গেছে। কজন অটো চালক জানান, তারা বর্তমান ভাড়ার চেয়ে দ্বিগুন ভাড়া প্রত্যাশা করছেন। যুক্তি হলো সবকিছুরই দাম বেড়েছে ফলে তাদের ভাড়া বাড়ানো ন্যায্য দাবি।
ব্যাটারি চালিত অটো মালিক সমিতির সভাপতি সাগর দাবী করেন, তাদেরকে না জানিয়েই একটি পক্ষ ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। আজ রাজশাহীতে ১৫ ই আগস্ট উপলক্ষে মহানগর আওয়ামী লীগের শোক সভা অনুষ্ঠিত হচ্ছে। মালিক সমিতির নেতৃবৃন্দ সেই সভাস্থলে রয়েছেন। সভা শেষে এ বিষয়ে মেয়র সহ সংশ্লিষ্টদের অবগত করবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ