Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোম্পানীগঞ্জে জমি দখল ও অবৈধ বালু উত্তোলন : স্থানীয়দের প্রতিবাদ-বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোট ফেনী নদী থেকে প্রভাবশালীদের অবৈধভাবে বালু উত্তোলন ও ৬০০ একর সরকারি খাস জমি দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে স্থানীয় এলাকাবাসি ও রাজনৈতিক নেতৃবৃন্দ। গতকাল শনিবার দুপুরে মুছাপুর ইউনিয়নে চৌধুরী বাজারে এ কর্মসূচি পালন করে তারা।

এতে বক্তব্য রাখেন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী শাহিন, মুছাপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মাহফুজুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হেঞ্জু, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান চৌধুরী ফারুক, জয়নাল মেম্বার, ইসমাইল মেম্বারসহ অনেকে।

বক্তারা বলেন, আইয়ুব আলী মুছাপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের বিভিন্ন ব্যক্তির নাম ভাঙিয়ে ছোট ফেনী নদী থেকে কোটি কোটি টাকার বালু উত্তোলন করে আসছে। সরকারি খাস জমি দখল করে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে যাচ্ছে। এসব কাজে বাধা দেওয়ায় চেয়ারম্যান তার সন্ত্রাসী বাহিনী জলদস্যু প্রধান জাহাঙ্গীর মেম্বার ও তার ভাই জালালের নেতৃত্বে ভূমি অফিসের কর্মকর্তা লাল মিয়াকে পিটিয়ে জখম করে। অভিযান করতে গিয়ে হামলার শিকার হয়েছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও পুলিশ সদস্যরা। গত ১০ এপ্রিল কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতি খিজির হায়াত খানসহ দলের ২৯ নেতার স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ জেলা প্রশাসক বরাবর জমা দিলেও এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি, বরং বালু উত্তোলন ও জমি দখল অব্যাহত রয়েছে। অভিযোগের বিষয়ে জানতে চাইলে মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, বালু উত্তোলন ও জমি দখলের ঘটনার সাথে আমি বা আমার কোন লোক জড়িত না। এসব ঘটনার কোন সত্যতা নেই। এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, এ বিষয়ে খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ