Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নালিতাবাড়ীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ আদায়

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

শেরপুরের নালিতাবাড়ীতে ১নং পোড়াগাঁও ইউনিয়নের ইমাম ও তৌহিদী জনতার আয়োজনে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় করেছেন এলাকার মুসল্লীরা। গতকাল শনিবার সকালে উপজেলার বাতকুচি ঈদগাও মাঠে এই নামাজ আদায় করা হয়।

জানা গেছে, চলতি আমন মৌসুমে প্রায় একমাস ধরে পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়ায় ফসলের মাঠ ফেটে চৌচির হয়ে যাচ্ছে। হুমকিতে পড়েছে আমন আবাদসহ উদ্ভিদ ও প্রাণিকুল। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এমতাবস্থায় কৃষকরা পড়েছে মহাবিপদে। আমন আবাদ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন তারা।

তাই বৃষ্টি জন্য মহান আল্লাহর রহমত কামনায় পোড়াগাও ইউনিয়নের ইমাম ও তৌহিদী জনতা গতকাল শনিবার ইসতেস্কার নামাজের আয়োজন করেন। এতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন নালিতাবাড়ী পৌরসভার মার্কাজ জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি উবায়দুর রহমান।

নামাজ পূর্ব আলোচনায় বক্তব্য রাখেন ১নং পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান আলহাজ মাওলানা মো. জামাল উদ্দিন, কাজী মাওলানা মো. আবদুর রহমান জাওহারী, হাফেজ মো. মোজাম্মেল হক, হাফেজ মাওলানা মো. আবদুল বাছেদ ও মাওলানা মো. ফকরুল ইসলাম প্রমুখ। এসময় এলাকার সহস্রাধি মুসল্লী অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ