Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজারে বিজিবি’র বিরুদ্ধে সীমান্তবাসীর মানববন্ধন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

সুনামগঞ্জের আশাউড়ায় বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ক্যাম্পের কতিপয় সদস্যের মারমুখী আচরণ ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে দোয়ারাবাজারে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল শনিবার সকালে উপজেলার লক্ষীপুর ইউনিয়নে সীমান্তবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় এলাকার শতশত মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আশাউড়া বিজিবি ক্যাম্পের কয়েকজন সদস্য দোয়ারাবাজার উপজেলা লক্ষীপুর ইউনিয়নের মাঠগাঁও সীমান্তের আকিলপুর গ্রামের সুরুজ মিয়ার বাড়ি থেকে গত ২৫ আগস্ট সকালে দুইটি গরুসহ দেলোয়ার হোসেনকে আটক করে নিয়ে যায় বিজিবি। আটকের পর ভারতীয় গরু ও চোরাকারবারি হিসাবে সুনামগঞ্জ সদর থানায় একটি মামলা দিয়ে এলাকাবাসীকে হয়রানি করছে।

এ সময় বক্তারা আরও বলেন, ওই ক্যাম্পের কতিপয় সদস্যের মারমুখী আচরণ ও নিত্যনতুন নাটক তৈরি করে সীমান্তবাসীর নামে মিথ্যা মামলা দায়ের করার ঘটনায় আমরা সীমান্তবাসী নিরাপত্তাহীনতায় ভুগছি। পাশাপাশি এ ঘটনার সঙ্গে জড়িত বিজিবি’র সদস্যদের আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান এলাকাবাসীরা। এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন আবুল কালাম, নূর আলম, হেলাল উদ্দীন, রফিক আলী, হারুন মিয়া, জুয়েল মিয়া রহিম আলী, আবুল বাশার, তৈয়ব আলী, আবুল কালাম, জয়নাল, জালাল উদ্দিন, আবএ তাহের, আব্দুল কুদ্দুছ, জাকির হুসেন, মোহাম্মদ আলী, জমির উদ্দীন, ইসলাম উদ্দীন, রমজান আলী, আসকর আলী, জীবন মিয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ