Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চা শ্রমিকদের মজুরি ৩০০ টাকা করার দাবি মানতে হবে: নুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১১:২৫ পিএম

চা শ্রমিকসহ সকল শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ কর্তৃক আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে গণঅধিকার পরিষদ এর সদস্য সচিব ভিপি নুরুল হক নুর একথা বলেন।

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহমান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ভিপি নুর বলেন, শ্রমিকের ন্যায্য অধিকার আদায় করতে হলে শ্রমিক শ্রেণির মধ্য থেকেই নেতৃত্ব তৈরি করতে হবে। শাহজাহান খান কিংবা মশিউর রহমান রাঙা'র মতো শ্রমিক নেতাদের দিয়ে শ্রমিক শ্রেণির অধিকার আদায় হবে না।

নুরুল হক নুর আরো বলেন, দালাল নেতৃত্বকে বর্জন করে চা শ্রমিকরা অধিকার আদায়ে "চা শ্রমিক অধিকার পরিষদ নামে" পৃথক সংগঠন তৈরি করেছে, শ্রমিকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।

সভাপতির বক্তব্যে আব্দুর রহমান বলেন, ৩০০ টাকার মজুরি দিয়ে সাময়িক সমস্যার সমাধান হতে পারে কিন্তু স্থায়ী ভাবে সমস্যার সমাধানের জন্য সকল শ্রমিকের জন্য প্রচলিত বাজার দরের সাথে সামঞ্জস্যপূর্ণ নূন্যতম অভিন্ন জাতীয় মজুরি কাঠামো ঘোষণা করতে হবে। নূন্যতম অভিন্ন জাতীয় মজুরি কাঠামো বাস্তবায়নে জাতীয় ন্যূনতম ন্যায্য মজুরি কমিশন গঠন করতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শ্রমিক অধিকার পরিষদ এর কেন্দ্রীয় সহ সভাপতি আরিফুল ইসলাম, সোহেল শিকদার, ওমর ফারুক সন্ধীপ, গণঅধিকার পরিষদ এর যুগ্ম আহবায়ক মুহাম্মাদ রাশেদ খান, ফারুক হাসান, শ্রমিক অধিকার পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ এর আহবায়ক মাওলানা ওমর ফারুক, সদস্য সচিব শামীম মোল্লা, ঢাকা মহানগর উত্তর এর আহবায়ক মাহবুবুল হক শিপন, দপ্তর সম্পাদক আব্দুল করিম প্রমূখ।



 

Show all comments
  • Harunur Rashid ২৭ আগস্ট, ২০২২, ৩:১৫ এএম says : 0
    Another left winger, wants to be hero. Let the worker deal with the garden owner. As soon as politician or wanabe politician get in the middle of no business of him being there, everything get screwed up.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ